নির্বাচনের আগে ফ্রি চিকিৎসা, মহামারিতে নাই ডাক্তারের পরামর্শও!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

তিনি একজন প্রসিদ্ধ চিকিৎসক। স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ছাড়াও নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদেও রয়েছেন। গত জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসন থেকে নৌকা প্রতীকে মনোনয়ন পত্র ক্রয় করেছিলেন। এর বছর খানিক সময় আগে থেকেই সোনারগাঁয়ে প্রায় প্রতি সপ্তাহে বিনামূল্যে চিকিৎসা সেবার ক্যাম্পিং করেছিলেন ডাক্তার আবু জাফর চৌধুরী বিরু। নিজে একজন ডাক্তার হলেও বর্তমানে মহামারি করোনাভাইরাস প্রতিরোধে জনগণকে সচেতনতা সৃষ্টিতেও তিনি জনগণের পাশে নেই।

যদিও করোনাভাইরাস প্রতিরোধে কোন ওষুধ এখনও উদ্ভাবন করা হয়নি। সেই সঙ্গে আবু জাফর চৌধুরী বিরু হলেন অর্থোপেডিক্স চিকিৎসক। কিন্তু এমপি হওয়ার স্বপ্ন নিয়ে জনগণের ভোট নিজের বাক্সে ভরতে নিয়মিত বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে গেলেও বর্তমানে তার ছায়াও সোনারগাঁয়ে দেখা যাচ্ছেনা। একজন চিকিৎসক হিসেবে জনগণকে সচেতন করা তার সামর্থে পড়ে। তার মধ্যে তিনি স্বপ্ন দেখতেন জনপ্রতিনিধি হওয়ার। করোনা প্রতিরোধে মাস্ক, স্যানিটাইজার ও খাদ্য সামগ্রী বিতরণ তো দুরের কথা তিনি জনগণকে সচেতনতা বৃদ্ধিতেও মানুষের পাশে নেই। ফলে জনগণের প্রতি প্রতি উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা।

যদিও শুধু আবু জাফর চৌধুরী বিরুই নয় নারায়ণগঞ্জ-৩ আসন থেকে মনোনয়ন ক্রয় করেছিলেন প্রায় এক ডজনের বেশি নেতা। যার মধ্যে ইতিমধ্যে সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত দুঃস্থদের মাঝে খাদ্র সামগ্রী, মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করেছেন। আর বাকিদের দেখাও পাওয়া যাচ্ছেনা সোনারগাঁয়ে। এখানকার জাতীয় পার্টির এমপি লিয়াকত হোসেন খোকা নিয়মিত মানুষের মাঝে খাদ্য সামগ্রী নিয়ে যাচ্ছেন ঘরে ঘরে।