সোনারগাঁয়ে ৩৭ জন প্রবাস ফেরত ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগঁয়ে ৩৭ জন প্রবাস ফেরত ব্যক্তি রয়েছেন হোম কোয়ারেন্টাইনে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পলাম কুমার সাহা এ তথ্য জানিয়েছেন। তবে এর আগে ছিলেন ৫৪ জন। যাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে নিয়মিত যোগাযোগ করা হচ্ছে এবং স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন পরামর্শ দেয়া হচ্ছে।

তিনি আরো জানান, উপজেলায় এ পর্যন্ত প্রায় ৮ শতাধিকের মত লোক বিদেশ থেকে দেশে ফিরেছেন। তাদের অনেকে আমাদের সাথে যোগাযোগ করে নিয়মিত চিকিৎসা সহ অন্যান্য পরামর্শ গ্রহণ করছেন। আবার আমরাও অনেকে তাদের খুঁজে বের করেছি। বাকি বেশীর ভাল বিদেশ ফেরত আমাদেন সাথে যোগাযোগ করছেন না। আমরাও তাদের খুঁজে পাচ্ছিনা। এতে তাদের কি অবস্থা আমরাও বলতে পারছিনা।

তিনি বলেন, অনেকের মনে ভ্রান্ত ধারণা রয়েছে যে আমাদের সাথে যোগাযোগ করলে আমরা তাদের এনে জোড় করে কোয়ারেন্টাইনে পাঠাবো। সেজন্য কেউ নিজের থেকে আসতে চায় না। এতে তারা যেমন বড় ধরণের বিপদে পড়তে পারে। আবার তাদের কারনে পরিবার সহ অন্যরাও বিপদে পরতে পারে। তাদের উচিত ছিল আমাদের সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা নিতে পারত। কারন বিপদে পরলে ডাক্তারের কাছেই তাদের যেতে হবে।