আমার ভাই এমপি হিসেবে অনেক কথাই বলতে পারেন: মেয়র আইভী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে বর্জ্য ফেলা নিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনকে দায়ী করে বক্তব্য রেখেছিলেন প্রভাবশালী এমপি একেএম শামীম ওসমান। ওইদিন তিনি সিটি কর্পোরেশনের মেয়র ডা, সেলিনা হায়াত আইভীকে ইঙ্গিত করে বক্তব্য রেখেছিলেন শামীম ওসমান। এ প্রসঙ্গে মেয়র ডা.সেলিনা হায়াত আইভী বলেন, আমার ভাই (শামীম ওসমান) এমপি হিসেবে অনেক কথাই বলতে পারেন। তবে লিংকরোডের পাশে সিটি করপোরেশনের কোন বর্জ্য ফেলা হয় না। না জেনে অনেকেই তার মতো আমাদের দোষারোপ করে থাকেন।

১৪ মার্চ শনিবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের ২নং রেলগেট এলাকায় আলী আহাম্মদ চুনকা সড়কের প্রবেশপথে নির্মাণাধীন ‘বঙ্গবন্ধু চত্ত্বর’ এর কাজ পরিদর্শনের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মেয়র।

মেয়র আইভী আরো বলেন, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে যারা আসা-যাওয়া করেন তারা সবাই মনে করে এখানে (লিংকরোডে) আমাদের সিটি করপোরেশনের ময়লা ফেলে। কিন্ত সেটি সঠিক নয়। এসব নিয়ে কত মানুষ কতো কথা অজান্তেই বলে।

‘তবে আমি বলতে চাই, তাই আগামী এক বছরের মধ্যে এগুলো থাকবেনা, সেটা ইউনিয়নের ময়লা হোক বা সিটি করপোরেশনের হোক। আমরা অতিসত্বর একটি বড় মেগা প্রজেক্ট ঘোষণা করব তখন এরপর সমস্যা আর থাকবে না।’
তিনি আরও জানান, সিদ্ধিরগঞ্জের দশপাইপ এলাকায় ১০ একর জায়গার উপর একটি ডাম্পিং স্টেশন গড়ে তোলার কাজ হচ্ছে। দেশের প্রথম বর্জ্যভিত্তিক বিদ্যুৎকেন্দ্র হবে সেটি। এরপর আর কোন সমস্যা থাকবেনা।

পরিদর্শনের সময় মেয়রের সাথে প্যানেল মেয়র কাউন্সিলর আফরোজা হাসান বিভা সহ কাজ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এখানে উল্লেখ্যযে গত ১২ মার্চ নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে বর্জ্য ফেলা নিয়ে অসন্তোষ প্রকাশ করে এমপি শামীম ওসমান বলেছিলেন, ‘লিংকরোডের পাশে সিটি করপোরেশনের এলাকায় ময়লা ফেলা হয়, এরমধ্যে আবার আগুন দেয়া হয়। এগুলো থেকে যে ধোঁয়া তৈরি হয় আশপাশের বাড়িঘরে মানুষের মধ্যে করোনা ভাইরাসের চেয়ে বড় ভাইরাস নিঃশ্বাসের সাথে শরীরের ভেতরে যাচ্ছে। এ বিষয়টি কিভাবে সমাধান করা যায় এটি দেখতে হবে। এ বিষয়ে কার্যকরী পদক্ষেপ নিতে নাসিক সিও আবুল আমিনকে অনুরোধ করেন শামীম ওসমান। এব্যাপারে পরিবেশ অধিদপ্তরেরও ব্যবস্থা নেয়া উচিত, দরকার হলে মামলা করুক।’ মন্তব্য করেন শামীম ওসমান।