বাংলাদেশের বুকে তারেক রহমান এক উজ্জ্বল নক্ষত্র: মাসুদ মিয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৪তম কারাবন্দী দিবস উপলক্ষে আড়াইহাজার পৌর বিএনপির সাধারণ সম্পাদক মাসুদ মিয়া বলেন, বাংলাদেশের বুকে তারেক রহমান এক উজ্জ্বল নক্ষত্র। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও আপোসহীন নেত্রী সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জ্যেষ্ঠ পুত্র তারেক রহমান আগামীর বাংলাদেশের অন্যতম প্রাণ পুরুষ।

বিএনপির এই নেতা সান নারায়ণগঞ্জকে আরোও বলেন, বাংলাদেশের দুঃখী মানুষের সুখের বাহক তারেক রহমান। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের রাজনৈতিক ধারায় আধুনিকায়ন সহ রাজনীতিতে নতুন দিক-নির্দেশনা সৃষ্টি এ উপমহাদেশে দৃষ্টান্ত। তারেক রহমান বাংলাদেশ এবং বাংলাদেশের মানুষের নিজস্ব সুখ সমৃদ্ধির চিত্র বিশ্ব মানচিত্রে উজ্জ্বল করার জন্য নিয়েছেন অন্যতম প্রধান ভূমিকা। সাম্প্রতিক সময়ে তার রাজনৈতিক চিন্তাধারা বাংলাদেশের ৬৮ হাজার গ্রামে সৃষ্টি করেছে নতুনতর আশার দিক-নির্দেশনা।

তিনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এ দেশের মানুষের কথা বলতে গিয়ে উৎসর্গ করেছেন নিজের জীবনকে। একজন মহান মুক্তিযোদ্ধা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বপ্ন দেখতেন সুখী বাংলাদেশী হবে এদেশের সকল মানুষ, থাকবে না শ্রেণী বৈষম্য কিংবা অর্থনৈতিক ব্যবধান। এ ধারাবাহিকতায় সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতা রেখেছিলেন অব্যাহত। তারেক রহমান আজ এবং আগামীর একজন। তাকে এবং তার উন্নয়ন কর্মকাণ্ড অতি সংক্ষিপ্ত আকারে এখানে উপস্থাপন করা হলো। তার কর্ম বিশাল। কৃষক, শ্রমিক, শীতার্ত, ক্ষুধার্তসহ বন্যা-খরায় বাংলাদেশের মানুষের জন্য তিনি ছুটে বেড়িয়েছেন টেকনাফ থেকে তেঁতুলিয়া। তারেক রহমান আছেন, তারেক রহমান থাকবেন। বাংলাদেশের মানুষের স্বপ্নে-চেতনায়-ভালবাসায়। তারেক রহমান স্বপ্ন দেখেন বাংলাদেশের মানচিত্র বিশ্ব মানচিত্রে হবে উজ্জ্বল। এ বিশ্ব অবাক তাকিয়ে রবে বাংলাদেশের দিকে। পরম করুণাময় আল্লাহ আমাদের সহায় হোক।

এখানে উল্লেখ্য যে, ২০০৭ সালের ৭ মার্চ তৎকালীন অবৈধ মঈনউদ্দিন-ফরুউদ্দিন সরকার মধ্য রাতে ক্যান্টনমেন্টের ৬ শহীদ মইনুল রোডের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বাসভবন থেকে তাকে তুলি নিয়ে ক্যান্টনমেন্ট থানায় নিয়ে যায়। গ্রেপ্তারের পর রাজনৈতিক উদ্দেশ্যপ্রোণোদিত হয়ে তাঁর বিরুদ্ধে ১২টি মিথ্যা মামলা দায়ের করা হয় এবং কয়েক দফা রিমান্ডে নিয়ে শারীরিকভাবে ব্যাপক নির্যাতন করা হয় বলে বিএনপির অভিযোগ।