বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর পোস্ট, অভিযুক্তের মোবাইল ফেরত আবেদন খারিজ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দরে ফেসবুক আইডিতে বঙ্গবন্ধু ও প্রধ্রানমন্ত্রীর আপত্তিকর ছবি আপলোড করার অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে গ্রেপ্তারকৃত আসামি গালিব হাসনাতের জব্দকৃত মোবাইল ফেরত চেয়ে আবেদন করেছেন আসামির আইনজীবী। আদালত সেই আবেদন খারিজ করে দিয়েছেন।

৩ মার্চ মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মোহসীনের আদালতে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান জব্দকৃত মোবাইল ফেরত চেয়ে আবেদন করলে বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া বিরোধীতা করে বলেন, জব্দকৃত মোবাইল আলামত হিসেবে রক্ষিত আছে। সেই মোবাইল যদি ফেরত দেয়া হয় তাহলে আলামত নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে। আদালত বাদী পক্ষের আইনজীবীর কথা বিবেচনা করে আসামি পক্ষের আবেদন খারিজ করে দেন।

বাদী পক্ষের আইনজীবী জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া বলেন, আসামি পক্ষ জব্দকৃত মোবাইল ফেরত চেয়ে আবেদন করলে আমরা এর বিরোধীতা করে আদালতে যুক্তিযুক্ত কারন তুলে ধরলে আদালত সেই আবেদন খারিজ করে দেন।

অন্যদিকে জানাগেছে, এর আগে গত ২৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুন্নাহার ইয়াসমিনের আদালত আসামির ১ দিনের মঞ্জুর করেন।

গালিব হাসনাত বন্দরের হাজী সিরাজউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলাল উদ্দিনের ছেলে।

প্রসঙ্গত, গত ২৫ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর আপত্তিকর ছবি ফেসবুকে পোস্ট করার ঘটনায় কদম রসুল পৌর যুবলীগ নেতা জাকির হোসেন বাদী হয়ে তথ্য প্রযুক্তি আইনে বন্দর থানায় মামলা দায়ের করেন। পরে বিকেলে তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন এলাকাবাসী।

জানা গেছে, গালিব হাসনাত গত ২৮ জানুয়ারি তার গালিব হাসনাত (বেয়াদব) নামক ফেসবুক আইডি থেকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর অপত্তিকর ছবি আপলোড করে ভাইরাল করে জাতির পিতা ও প্রধানমন্ত্রীর সম্মানহানী করে।

এ ঘটনায় ২৪ ফেব্রুয়ারি সোমবার সকালে উল্লেখিত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা স্কুল ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করে। পরে বিদ্যালয় কর্তৃপক্ষ বাদী হয়ে বন্দর থানায় আইসিটি আইনে মামলা দায়ের করেন।