সিদ্ধিরগঞ্জে ছাত্রদলের কমিটিতে রিপন ও মুন্না!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় নির্দেশনা মতে সারাদেশে কমিটি গঠন প্রক্রিয়া শুরু হয়েছে। আবার কোন কোন জেলায় কমিটি গঠনের উপর নিষেধাজ্ঞাও দিয়েছে। তবে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের আওতাধীন বিভিন্ন ইউনিট কমিটি গঠনের বিষয়ে আটকে আছে বয়স ও বিবাহিত নিয়ে। কেন্দ্র থেকে যে বয়সের সময়সীমা বেধে দিয়েছে সেটা মানতে পারছেনা এখানকার ছাত্রদল নেতারা। কারন অধিকাংশ ছাত্রদল নেতাদের বয়স পেড়িয়ে গেছে। কেউ কেউ বিয়ে করে সংসার করছেন। ফলে বেশ বেকায়দায় পড়েছে মহানগর ছাত্রদল।

তবে কমিটি গঠনের বিষয়টি এগিয়ে রেখেছেন মহানগর ছাত্রদলের সভাপতি সাহেদ আহমেদ ও সেক্রেটারি মমিনুর রহমান বাবু। মহানগর ছাত্রদলের আওতাধীন বিভিন্ন ইউনিটের কমিটির খসড়া প্রায় চুড়ান্ত। চূড়ান্তভাবে যাচাই বাছাই করে কমিটি ঘোষণা করতে প্রস্তুত মহানগর ছাত্রদল। কেন্দ্রীয় নির্দেশনা পেলেই তারা কমিটি ঘোষণা করবেন।

স্থানীয় নেতাকর্মীরা জানিয়েছেন- মহানগর ছাত্রদলের কমিটিতে শীর্ষ পদে স্থান পাওয়া প্রায় অর্ধশত নেতা রয়েছেন সিদ্ধিরগঞ্জ থানার। যার মধ্যে বেশকজন সিদ্ধিরগঞ্জ থানার নেতৃত্বে আসতে চান। তবে মহানগর ছাত্রদলের সভাপতি ও সেক্রেটারির প্রাথমিক খসড়ায় রিপন সরকার ও এসএইচ মুন্নার নাম রয়েছে। তাদেরকে দিয়েই সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের কমিটি গঠন প্রায় শেষ। বয়স ও বিবাহিত বিষয়টি নিয়ে কেন্দ্রীয় সুনির্দিষ্ট নির্দেশনা পেলেই কমিটি ঘোষণা করবেন তারা।

তবে সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের কমিটির নেতৃত্ব প্রত্যাশি ছিলেন রাকিবুর রহমান সাগর ও রিয়াজুল আলম ইমন। সেই সঙ্গে আলোচনায় ছিলেন মাকসুদুর রহমান শাকিল, জুয়েল রানা সহ বেশকজন। কিন্তু এদের পাশ কাটিয়ে সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের নেতৃত্বে ওঠতে যাচ্ছে রিপন ও মুন্নার হাতেই। মহানগর ছাত্রদলের নেতাকর্মীরাও বিশ^াসী সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের কমিটি তাদের মাধ্যমে হলেই শক্তিশালী হবে। যদিও তাদের নেতৃত্ব মানতে নারাজ বেশকজন নেতা। চরম বিরোধীতাও সৃষ্টি হতে পারে বলেও ধারণা করেছেন নেতাকর্মীরা।