যেকোন সময় সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের কমিটি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আওতাধীন সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের কমিটি যেকোন সময় ঘোষণা করা হতে পারে। জুয়েল প্রধানকে আহ্বায়ক করে একটি ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন মহানগর যুবদলের শীর্ষ এক নেতা। তিনি জানিয়েছেন আগামী সপ্তাহের মধ্যেই সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের কমিটি হবে। তবে আহ্বায়ক কমিটি গঠন করা হবে। পরবর্তীতে সম্মেলনে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে সভাপতি ও সেক্রেটারি নির্বাচিত হবেন।

জানাগেছে, গত ২৭ ফেব্রুয়ারি জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির নেতাদের নিয়ে গঠিত বিভাগীয় প্রতিনিধি দলের সঙ্গে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের কর্মী সভা অনুষ্ঠিত হয়। ওই কর্মীসভায় কমিটি গঠন, বন্দরের ৫টি ইউনিয়ন সহ তিনটি থানা এলাকায় কমিটি গঠন প্রক্রিয়া এবং সামনের আন্দোলন সংগ্রামে যুবদলের ভুমিকা নিয়ে আলোচনা করা হয়। সেই সঙ্গে যারা সুপার ফাইভ নিয়ে কথা বলেন সে বিষয়েও কেন্দ্রীয় নেতারাও পূর্ণাঙ্গ কমিটি রয়েছে। সেখানে সুপার ফাইভ নিয়ে গুরুত্ব দেয়ার কোন বিষয় নয়।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের নেতারা দাবি করেছেন- বন্দরের ৫টি ইউনিয়ন মহানগরীর সঙ্গেই রাখা হয়েছে। প্রতিটি এলাকায় আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশনা দিয়েছেন কেন্দ্রীয় নেতারা। ফলে আহ্বায়ক কমিটি গঠনের মাধ্যমে পরবর্তীতে সম্মেলনে নেতা নির্বাচিত করা হবে। তবে আহ্বায়ক কমিটি গঠনে শুধুমাত্র মহানগর যুবদলের সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ ও সেক্রেটারি মমতাজ উদ্দীন মন্তুর একান্ত এখতিয়ার।

ফলে এই কমিটি গঠনের বিষয়ে মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধানের কোন প্রভাব থাকছে না। সেই সঙ্গে আহ্বায়ক কমিটিতেও তাকে রাখা হচ্ছেনা বলেও মহানগর যুবদলের একজন শীর্ষ নেতা নিশ্চিত করেছেন। কমিটিতে আহ্বায়ক জুয়েল প্রধানের সঙ্গে যুগ্ম আহ্বায়ক হিসেবে থাকছেন জুয়েল রানা, ইকবাল হোসেন সহ সমসারির বেশকজন যুবদল নেতা।