মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালামকে শোকজ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ বন্দর থানাধীন মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী আব্দুস সালামকে শোকজ করেছে স্থানীয় সরকার মন্ত্রনালয়।

ট্রেড লাইসেন্স নবায়ন করতে অস্বীকৃতি জানিয়ে মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমএ সালাম এক ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজারকে হুমকি ধমকি দিয়ে দাম্ভিকতার সাথে বলেছেন ‘স্বয়ং প্রধানমন্ত্রী ফোন করলেও সালাম চেয়ারম্যান তার ট্রেড লাইসেন্স নবায়ন করবেনা’।

এমন অভিযোগের পর নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখা থেকে এমএ সালাম চেয়ারম্যানকে এক শোকজ নোটিশ পাঠানো হয়েছে। ২৬ ফেব্রুয়ারি স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপ-পরিচালক মুহাম্মদ মাসুম বিল্লাহ স্বাক্ষরিত শোকজ নোটিশে সালাম চেয়ারম্যানকে নোটিশ প্রাপ্তির তিনদিনের মধ্যে ওই ঘটনার বিষয়ে কারণ উল্লেখ করে জবাব দিতে বলা হয়েছে।

জানাগেছে, বন্দর উপজেলার মদনপুরে অবস্থিত ‘মা হসপিটালস এন্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার’। ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক শেখ রুহুল আমিন অভিযোগ করেন, মা ডায়াগনস্টিক সেন্টারের ট্রেড লাইসেন্স প্রতিবছর মদনপুর ইউনিয়ন পরিষদ থেকে নবায়ন করে থাকেন। কিন্তু এবছর ট্রেড লাইসেন্স নবায়ন করতে গেলে মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমএ সালাম কোনরূপ কারণ না দেখিয়ে এবং কোন ধরণের ব্যাখ্যা বিশ্লেষণ না করে তার প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স নবায়ন করতে অস্বীকৃতি জানায়। এ ঘটনায় ২০১৯ সালের ১৭ অক্টোবর বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন।

এ বিষয়ে নির্বাহী কর্মকর্তা তার ট্রেড লাইসেন্সটি নবায়ন করার জন্য সালাম চেয়ারম্যানের সাথে কথা বলেন এবং ট্রেড লাইসেন্স নবায়ন করার জন্য সালাম চেয়ারম্যানের কার্যালয়ে যাওয়ার নির্দেশনা প্রদান করেন। ওই ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজার লাইসেন্স নবায়ন করতে গেলে সালাম চেয়ারম্যান ম্যানেজারের উপর ক্ষেপে যান। তিনি হুমকি ধমকি দিয়ে দাম্ভিকতার সাথে বলেন ‘স্বয়ং প্রধানমন্ত্রী ফোন করলেও সালাম চেয়ারম্যান তার ট্রেড লাইসেন্স নবায়ন করবেনা’। যার প্রেক্ষিতে শোকজ নোটিশ প্রাপ্তির তিনদিনের মধ্যে ওই ঘটনার বিষয়ে কারণ উল্লেখ করে জবাব দিতে বলা হয়েছে।