ছাগল ছিনতাইয়ের অভিযোগে সোনারগাঁয়ে ৩ জন গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পেচাইন এলাকায় এশিয়ান রাস্তার উপর পরিবহন থামিয়ে দাবীকৃত চাঁদা না পেয়ে ১৯টি ছাগল (খাসি) ছিনতাইয়ের অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করেছে পুুুলিশ। ২৬ ফেব্রুয়ারি বুধবার রাতে ৭টি ছাগল উদ্ধার ও তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, গত ২৮ ডিসেম্বর বুধবার একটি সংঘবদ্ধ চাঁদাবাজ চক্র একত্রিত হয়ে বিভিন্ন পরিবহন থামিয়ে চাঁদা আদায়ের চেষ্টা করে। রংপুর থেকে কুমিল্লাগামী একটি যাত্রীবাহি বাসের গতিরোধ করে উপজেলার জামপুর ইউনিয়নের পেচাইন ব্রিজ সংলগ্ন রাস্তায় গাড়ীর চালকের কাছে ১০ হাজার টাকা চাঁদা দাবী করে চাঁদাবাজরা।

তাদের দাবীকৃত চাঁদা না পেয়ে চালক ও হেলপারকে অস্ত্রের মূখে জিম্মি পিটিয়ে আহত করে তারা। এসময় গাড়ীতে থাকা এক যাত্রীর ১৯টি ছাগল ছিনিয়ে নিয়ে তাদের সাথে আনা পিকআপে করে পালিয়ে যায়।

এ ঘটনায় ছিনতাই হওয়া ছাগলের মালিক তাহের আলী বাদী হয়ে তালতলা তদন্ত কেন্দ্রে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এই অভিযোগের ভিত্তিতে তালতলা তদন্ত কেন্দ্রের ইনচার্জ আহসান উল্লাহর নেতৃত্বে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২৬ ফেব্রুয়ারি বুধবার রাতে নবী হোসেন, ইমরান মিয়া ও নাঈম ইসলাম নামের ৩ চাঁদাবাজকে আটক করা হয়। পরে গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে ছিনতাই হওয়া ১৯ ছাগলের মধ্যে তাদের হেফাজতে থাকা ৭টি উদ্ধার করা হয়েছে।

আটককৃত নবী হোসেন উপজেলার সাদিপুর ইউনিয়ন ভারগাঁও চৌরাপাড়া গ্রামের জব্বার মিয়ার ছেলে এবং ইমরান মিয়া, নাঈম ইসলাম একই এলাকার কোড্ডাবাড়ী গ্রামের হাসান আলী ছেলে।

সোনারগাঁ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান জানান আটককৃত চাঁদাবাজদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।