খালেদা জিয়ার মুক্তি চেয়ে তৈমূর আলমের অগ্নিঝরা শ্লোগান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দুর্নীতির দুই মামলায় দন্ডপ্রাপ্ত কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেয়ায় সুপ্রিম কোর্টে বিক্ষোভ মিছিল করেছেন তার আইনজীবীরা। ওই সময় বেগম খালেদা জিয়ার মুক্তির শ্লোগান দেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

২৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ রায় ঘোষণার পর বিক্ষোভ শুরু করেন আইনজীবীরা। সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি এনেক্স ভবন থেকে শুরু হয়ে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন ভবনে গিয়ে শেষ হয়।

এ সময় বিক্ষোভ মিছিল থেকে খালেদা জিয়ার মুক্তি চেয়ে বিভিন্ন ধরণের শ্লোগান দেয়া হয়। বিক্ষোভ মিছিলে অংশ নেয়া বিক্ষুব্ধ আইনজীবীরা ‘মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’, জেল জুলুম হুলিয়া, নিতে হবে তুলিয়া’ ‘আদালত না রাজপথ রাজপথ, ‘খালেদা জিয়ার কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’ এসব শ্লোগান দিতে থাকেন।

এর আগে জামিন আবেদনের শুনানি হয়। শুনানির শুরুতে খালেদা জিয়ার চিকিৎসা সংক্রান্ত প্রতিবেদন আদালতে পড়ে শোনানো হয়। এরপর আদালত আদেশ দিতে চাইলে খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন আগামী রোববার পর্যন্ত সময় চান। তবে আদালত রাজি না হলে দুপুর ২টা পর্যন্ত সময় দেয়ার আবেদন জানানো হয়। এরপর আদালত দুপুর ২টায় আদেশের জন্য সময় ধার্য করেন।

দুপুরে আদেশের আগে আবারো শুনানি হয়। এরপর আদালত খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে আদেশ দেন। আদেশে আরো বলা হয়, খালেদা জিয়া সম্মত হলে অতিসত্তর তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হবে।