সোনারগাঁ জাদুঘরে হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের আনন্দভ্রমণে সাবেক সেনা প্রধান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশ সেনা বাহিনীর সাবেক সেনা প্রধান হারুন উর রশিদ বলেছেন, আমাদের দেশের অটিজমরা অনেক মেধাবী। আমরা যেনো তাদের দেখে অন্ধের মতো চোখ বন্ধ করে না রাখি। চোখ খোলা রেখে তাদের মাথায় হাত রেখে একটুখানি আদর ভালোবাসা দিয়ে পাশে থাকতে পারি। এ চিন্তা ভাবনা যেনো সবসময় আমাদের মধ্যে বিরাজমান থাকে। তাহলেই এরা সমাজের অন্য দশজনের মতো সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারবে। অটিজম শিশুদের দিকে একটু খেয়াল ও যতœবান হলে তারাও আমাদের এ দেশকে কিছু দিতে পারবে।

২৪ ফেব্রুয়ারি সোমবার নারায়ণগঞ্জের বন্দরের হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের উদ্যোগে বার্ষিক আনন্দ ভ্রমণে সোনারগাঁ জাদুঘরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব সব কথা বলেন।

হারুন উর রশিদ আরও বলেন, আনন্দধাম ও হাসিনা অটিজম চাইল্ড কেয়ার যেভাবে এই শিশুদের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে শিক্ষা প্রদান করছে তা প্রসংশার দাবি রাখে। আমি তাদের সর্বপ্রকার সহযোগিতার জন্য পাশে থেকে এ অটিজম শিশুদের যেনো ভালবাসতে পারি।

সোমবার দুপুর দেড়টায় সোনারগাঁ জাদুঘর এসে পৌঁছলে তাকে উষ্ণ অভ্যর্থনা জানান আনন্দধামের নেতৃবৃন্দ ও হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের শিক্ষকবৃন্দ। সেখানে পৌঁছে সাবেক এই সেনা প্রধান অটিজম শিশুদের হাতে তুলে দেন চকলেটসহ বিভিন্ন উপহার সামগ্রী। পরে তিনি শিশুদের সাথে কথা বলেন এবং তাদের কে নিয়ে জাদুঘর ঘুরে দেখেন।
আরও বক্তব্য রানে, আনন্দধামের চেয়ারম্যান মুহাম্মদ তানভীর হায়দার খাঁন, নির্বাহী চেয়ারম্যান হাসিনা রহমান সিমু ও মহাসচিব আজিজুল ইসলাম বাবু।

এ সময় উপস্থিত ছিলেন- সহ-সভাপতি মো.মতিউর রহমান মুক্তি, কোষাধ্যক্ষ শেখ মো. মনির হোসেন, সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান হিটু, পরিচালক আনোয়ার হোসেন আনু, রঞ্জিত কুমার দাস, অটিজম চাইল্ড কেয়ারের শিক্ষক ও শিশুরা। আনন্দ ভ্রমণের সার্বিক সহযোগিতা ছিল, জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এবং আনন্দধাম জনকল্যাণমুখী সংগঠন।