রাত ১১টার পর উচ্চ স্বরে গান বাজনা বাজানো যাবেনা: অতিরিক্ত পুলিশ সুপার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক-অঞ্চল) মেহেদী ইমরান সিদ্দিকী সচেতন নাগরিকদের উদ্দেশ্যে বলেছেন, রাত ১১টার পর যদি কেউ গান বাজনা বাজায় তাহলে আমাদের জানাবেন। শহরে ১১টার পর উচ্চ স্বরে কোনো গান বাজনা বাজানো যাবেনা। যদি এটা কেউ করে তাহলে সাউন্ড সিস্টেম সহ তাদেরকে আটক করা হবে।

পুলিশের এই কর্মকর্তা মাদক শুধু নারায়ণগঞ্জই নয়, সারাদেশেরই প্রধান সমস্যা বলে উল্লেখ করে বলেন, মাদক বাংলাদেশে তৈরি হয়না। এগুলো পার্শ্ববর্তী দুটি দেশে তৈরি হয়। আমরা চাচ্ছিনা মাদক থাকুক। কিন্তু এটাকে আমরা নির্মূল করতে পারছিনা। তবে, আগের থেকে এটা অনেকে কমেছে। কিন্তু এটা নির্মূল হয়েছে সেটা আমরা বলতে পারবো না।

২৪ ফেব্রুয়ারি সোমবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের ১৮নং ওয়ার্ডে সন্ত্রাস, মাদক, ইভটিজিং ও অন্যায় অপরাধ বিরোধী বিট পুলিশিং ও উঠান বৈঠকে বক্তব্যকালে ওই কথা বলেন তিনি।

পুলিশ কর্মকর্তা মেহেদী ইমরান সিদ্দিকী আরও বলেন, মাদক নির্মূলের জন্য পরিবার থেকেই এগিয়ে আসতে হবে। খোঁজ খবর রাখতে হবে আপনাদের সন্তান কী করছে, কোথায় যাচ্ছে। আপনারা যদি আপনাদের পরিবারকে মাদকমুক্ত থাকে তাহলে এটা নির্মূল করা সম্ভব। তাই পরিবারকে সময় দিন। খেয়াল রাখুন। আশপাশের বন্ধুবান্ধবের প্রতিও খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, যারা মাদক ব্যবসায়ী আছে তাদের কোনো ছাড় নেই। এদের বিরুদ্ধে আমাদের অভিযান চলছে। চলবেও। তাদের কাউকেই ছাড় দেওয়া হবে না। কারা মাদক ব্যবসা করছেন, তাদের নাম দিন। আপনাদের নাম ঠিকানা গোপন রাখা হবে। সমাজ আপনার। আপনাকেও কিছু না কিছু দায়িত্ব নিতে হবে। কিন্তু সহযোগিতা করবেন না। কেবল অভিযোগ করবেন। এটাতো হবে না। আপনাদেরকেও এগিয়ে আসতে হবে। এলাকায় কোনো মাদক থাকবে না।

অনুষ্ঠানে সদর মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের ১৮নং ওয়ার্ড কাউন্সিলর মো. কবির হোসাইন।

উপস্থিত ছিলেন- ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ১৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরফুদ্দিন রবি, সহ-সাধারণ সম্পাদক খোরশেদ আলম সরকার, ওয়ার্ড কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি নেওয়াজ উল্লাহ হোসাইন, ওয়ার্ড যুবলীগের সভাপতি আব্দুল খালেক, সাধারণ সম্পাদক মজিবুর রহমান, নুরুল ইসলাম ইফতে খোকন, কাউন্সিলর পুত্র নাজরে হোসাইন, মুসলিমনগর পঞ্চায়েত কমিটির সভাপতি মিজান উদ্দিন পাঠান, শহিদনগর পঞ্চায়েতের সদস্য হানিফুল কবির, নুরুল ইসলাম ইবনে মোবারক, আল-আমিন নগর জামে মসজিদের সভাপতি মো. মাসুদ, জেএমসি পঞ্চায়েত কমিটির সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোবারক হোসেন ও মো. শাকিল, সুনীল দাস প্রমূখ।