কেন্দ্রীয় নেতাদের নির্দেশ ‘ত্যাগীদের নিয়ে সোনারগাঁয়ে যুবদলের কমিটি করতে হবে’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল ঢাকা বিভাগীয় প্রতিনিধি দলের সাথে নারায়ণগঞ্জ জেলা যুবদলের অন্তর্ভুক্ত সোনারগাঁ উপজেলা ও পৌর যুবদলের কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। ২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেল বিকেলে উপজেলার কাঁচপুর ইউনিয়নের পশ্চিম বেহাকৈর এলাকায় এই সভার আয়োজন করে নারায়ণগঞ্জ জেলা যুবদল।

নারায়ণগঞ্জ জেলা যুবদলের সভাপতি শহিদুল ইসলাম টিটুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনের সঞ্চালনায় এবং সিনিয়র যুগ্ম সম্পাদক শহিদুর রহমান স্বপনের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি মজিবুর রহমান।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু, সহ-সম্পাদক শাহ্ আলম চৌধুরী, ঢাকা বিভাগীয় সহ-সম্পাদক মোশারফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক ওমর তাহের বাবু ও ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মহসিন হোসেন বিদ্যুৎ। এ ছাড়াও এর আগে নারায়ণগঞ্জ জেলা, উপজেলা ও পৌর এবং ইউনিয়ন পর্যায়ের যুবদলের নেতাকর্মীরা খন্ডখন্ড মিছিল নিয়ে কর্মী সভায় উপস্থিত হোন।

কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে মজিবুর রহমান বলেন, আজকে বাংলাদেশে আইনের শাসন নেই, মানুষের বাক স্বাধীনতা নেই। সরকার এদেশের মানুষের গণতন্ত্রকে হত্যা করেছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় দীর্ঘ দুই বছরেরও অধিক দিন যাবত কারাবন্দি। মিথ্যা মামলা দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে আসতে বাধাগ্রস্থ করছে এই সরকার।

তিনি আরও বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার মধ্য দিয়ে আমাদের হারানো গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে। সেই লক্ষ্যেই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় আমরা ঢাকা বিভাগের প্রতিটি জেলা, উপজেলা ও পৌর কমিটি গঠনের জন্যে আমরা কাজ করছি।
যুবদলের কার্যক্রম নিয়ে তিনি বলেন, শহীদ জিয়ার হাতে গড়া যুবদল। আমরা সুশৃঙ্খল ও সুসংগঠিত যুবদলের কমিটি গঠন করতে চাই। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন যুবদলের মাধ্যমেই শুরু হবে। আমরা শেখ হাসিনার কারাগার থেকে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবো।

তিনি আরও বলেন, বিগত সময়ে যারা রাজপথে থেকে আন্দোলন সংগ্রাম করতে গিয়ে হামলা মামলা ও নির্যাতনের শিকার হয়েছেস সেইসব নেতাকর্মীদের নিয়ে যুবদলের কমিটি গঠন করা হবে। তারেক রহমানের নির্দেশ কোন ভাইয়ের কমিটি হবেনা। যুবদলে কোন ভাইয়ের জায়গা নেই। যাদের ত্যাগ ও নেতৃত্ব দেওয়ার যোগ্যতা আছে সেইসব সাবেক ছাত্রনেতা ও যুবদল নেতাদের সমন্বয়ে সোনারগাঁও উপজেলা ও পৌর যুবদলের কমিটি গঠন করা হবে।

সোনারগাঁয়ের ঐতিহ্য তুলে ধরে তিনি বলেন, সোনারগাঁয়ের ঐতিহ্য ও সম্মান আছে। আর যারা সোনারগাঁও ঐতিহ্য ও সম্মান রক্ষা করে যুবদলের নেতৃত্ব দিতে পারবে তাদের হাতেই সোনারগাঁও উপজেলা ও পৌর কমিটি নেতৃত্ব দেওয়া হবে। এখানে কোন গ্রুপিং বা লবিং করার সুযোগ নেই। তৃণমূল নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে যোগ্যদের হাতেই কমিটি তুলে দেওয়া হবে।

এ সময় কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্বাস্থ্য কামনায় এবং কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি জাকির হোসেন নান্নুর বোনের আত্মার মাগফেরাত ও জেলা যুবদলের প্রয়াত নেতা ছানাউল্লাহ সানুর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।