আদালত নয়, বেগম খালেদা জিয়াকে শেখ হাসিনা বন্দি করে রখেছে: সাখাওয়াত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান দেশের রাজনীতির বর্তমান পরিস্থিতি তুলে ধরে বলেছেন, দেশে বর্তমান ফ্যাসিবাদী সরকার। স্বৈরাচারী শাসন ব্যবস্থা কায়েম করেছে শেখ হাসিনার সরকার। শেখ হাসিনার প্রতিহিংসার শিকার বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গণতন্ত্রকে গলা টিপে হত্যা করতে মিথ্যা মামলায় জড়িয়ে নির্দোষ খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। বেগম খালেদা জিয়াকে আদালত নয়, শেখ হাসিনা বন্ধি করে রেখেছে। তাই গণতন্ত্রের আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পরতে হবে। দুর্বার আন্দোলন গড়ে তুলে এই জালিম সরকারকে হঠিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশের মানুষের ভাত ও ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। সে আন্দোলনে সবাইকে শরিক হওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে।

২৫ ফেব্রুয়ারি সোমবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের তৃতীয় তলায় নারায়ণগঞ্জ জেলা হোসিয়ারি শ্রমিকদলের উদ্যোগে নারায়ণগঞ্জ জেলা শ্রমিকদলের প্রয়াত সভাপতি নজরুল ইসলামের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল পূর্বে আলোচনা সভায় এসব কথা বলেন সাখাওয়াত হোসেন খান। একই সময়ে বিএনপির কারাগারে থাকা চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা ও মুক্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

দোয়া পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় প্রধাণ অতিথির বক্তব্যে প্রয়াত শ্রমিকদল নেতা নজরুল ইসলামকে স্মরণ করে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, প্রয়াত শ্রমিকদল সভাপতি নজরুল ইসলাম ছিলেন বিএনপির একজন নিবেদিতপ্রাণ এবং সাচ্চা জিয়ার সৈনিক। মৃত্যুর আগ পর্যন্ত তিনি দলের জন্য দলের কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে সক্রিয় ছিলেন। তার মতো নেতার আজ বিএনপিতে খুবই অভাব। আজ এই ত্যাগী নেতার ১ম মৃত্যুবার্ষিকীতে আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি। সেই সাথে প্রয়াত নজরুল ইসলামের প্রাণের সংগঠন শ্রমিকদলের প্রতিটি কর্মী সমর্থককে নজরুল ইসলামের মতো আদর্শবান হওয়ার আহবান জানাচ্ছি।

নারায়ণগঞ্জ জেলা হোসিয়ারি শ্রমিকদলের সভাপতি আব্দুল মতিন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি মনির হোসেন খান, জেলা শ্রমিকদলের সভাপতি মন্টু মেম্বার, জেলা হোসিয়ারি শ্রমিকদলের সাধারণ সম্পাদক আলাউদ্দিন বেপারী, জেলা শ্রমিকদলের সাবেক সাধারণ সম্পাদক নাজির আহমেদ নজির, জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিক, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক সাগর প্রধান, মহানগর শ্রমিকদলের যুগ্ম আহবায়ক লুৎফর রহমান মন্টু, মহানগর মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক লিংকন খান, মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক রিকসন খান, হোসিয়ারি শ্রমিক দলের নেতা আবে জমজম মিয়া, শহিদ হোসেন, বাদশাহ মিয়া, বাবুল মিয়া, অপু রহমান, হযরত আলী, দেলোয়ার হোসেন অপু, হানিফ খান, নেওয়াজ আলী, দুলাল মিয়া, হালিম মুন্সিসহ নেতৃবৃন্দ।