প্রবীণ আইনজীবী আমিনুল হকের মৃত্যুতে সাখাওয়াতের গভীর শোক প্রকাশ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সর্বজৈষ্ঠ আইনজীবী ও সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আমিনুল হক মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর। বৃদ্ধ বয়সেও তিনি আইন পেশায় নিয়োজিত ছিলেন। টানা ৫৯ বছর তিনি আইন পেশায় নিয়োজিত ছিলেন। প্রবীণ এই আইনজীবীর মৃত্যুতে নারায়ণগঞ্জের আইনজীবী সমাজে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আমিনুল হকের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

সোমবার বিকেলে এক শোকবার্তায় সাখাওয়াত হোসেন খান বলেন, আমিনুল হক ছিলেন আমাদের অভিভাবক। তিনি ছিলেন মাথার উপর বটের ছায়ার মতো। তার মৃত্যুতে আমরা একজন শক্ত অভিভাবক হারিয়েছি যা পুরণীয় নয়।

এর আগে ১৭ ফেব্রুয়ারি সোমবার ঢাকা স্কয়ার হাসপাতালে বিকেল পাঁচটার দিকে অ্যাডভোকেট আমিনুল হক চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর। তিনি তার তিন ছেলে, তিন মেয়ে ও স্ত্রী সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জানাগেছে, অ্যাডভোকেট আমিনুল হক ১৯৫৯ সালের ১০ ডিসেম্বর থেকে আইন পেশায় যাত্রা শুরু করেন। আইনজীবী সমিতিতে বর্তমানে তিনি ১নং সদস্য। বাংলাদেশ বার কাউন্সিল সনদ নং তার ২। তার আধিনিবাস নরসিংদী জেলায়। বর্তমানে তিনি নারায়ণগঞ্জ শহরের গলাচিপার আল্লামা ইকবাল রোডে পরিবার নিয়ে বসবাস করছিলেন।