উন্নয়নে একসঙ্গে আলোচনায় সেলিম ওসমান ও মেয়র আইভী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর উন্নয়ন ও পানি বিশুদ্ধ করতে ঢাকায় নৌ-পরিবহন মন্ত্রনালয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত আলোচনার টেবিলে একই সাথে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী।

ঢাকায় নৌ-পরিবহন মন্ত্রনালয়ের ১৭ ফেব্রুয়ারী সোমবার বিকেল ৩টায় উক্ত আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। নৌ-পরিবহন মন্ত্রনালয়ের মন্ত্রী খালেদ চৌধুরী উক্ত সভায় সভাপতিত্ব করেন। সভায় শেষে মন্ত্রীর উপস্থিতিতে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী এবং বেশ কিছু উন্নয়ন নিয়ে সংসদ সদস্য সেলিম ওসমান ও সিটি কপোরেশন মেয়র সেলিনা হায়াৎ আইভীর সাথে দীর্ঘ সময় মত বিনিময় হয়েছে।

এ ব্যাপারে সংসদ সদস্য সেলিম ওসমান বলেন, মন্ত্রনালয়ে মন্ত্রীর উপস্থিতিতেই আলোচনা হয়েছে। শীতলক্ষ্যা নদীর পানি বিশুদ্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা সহ দু’পাড়ে অবৈধ দখলমুক্ত করে দুইপাড়ের উন্নয়ন করা হবে। আলোচনা শুরু হয়েছে, এগুলো যাচাই বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। নদীর নাব্যতা ফিরিয়ে আনা হবে। উন্নয়নের স্বার্থে সরকার যেকোন কঠিন সিদ্ধান্ত গ্রহণ করতে পারে এবং স্থানীয় সরকার সেটি বাস্তবায়ন করবেন। তবে অবশ্যই সেটা আলোচনার মাধ্যমে হতে হবে, যাতে করে কেউ ক্ষতিগ্রস্থ না হয়। এক্ষেত্রে সিটি কর্পোরেশন বা সংসদীয় এলাকা বলে কোন কথা থাকবে না।

এমপি সেলিম ওসমান আরো বলেন, সিটি কপোরেশনের সাথে আলোচনা শুরু হলো এভাবে আরো কয়েকটা মন্ত্রনালয়ের মাধ্যমে নারায়ণগঞ্জবাসী বেশ কিছু নতুন নতুন উন্নয়ন দেখতে পারবে বলে আমি আশা করছি।

সিটি কপোরেশনের মেয়র আইভীর উদ্দেশ্যে তিনি বলেন, যেকোন ধরণের সমস্যাই আলোচনায় বসে সমাধান করা সম্ভব। নারায়ণগঞ্জের উন্নয়নে যেকোন ধরণের সমস্যায় আমি সিটি কর্পোরশেনকে আলোচায় বসে সমাধানের জন্য আহবান করছি।