এমপির নির্দেশের পর সচল বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের ক্ষণগণনার ঘড়ি!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁও) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার নির্দেশের ১৭ ঘন্টা পর চালু হলো সোনারগাঁ উপজেলা পরিষদ ভবনের সামনে বসানো মুজিববর্ষ উপলক্ষে ক্ষণ গণনার ঘড়ি। ৫দিন এই ঘড়িটি বন্ধ থাকায় চরম ক্ষোভ প্রকাশ করেছিলেন এমপি খোকা।

১৬ ফেব্রুয়ারি রবিবার বিকেল ৫টায় এমপি লিয়াকত হোসেন খোকা ক্ষণগণনা ঘড়িটি মেরামতের নির্দেশ দিয়ে বলছিলেন, আমি উপজেলায় বসলাম ১ঘন্টার মধ্যে ঘড়িটি মেরামত করবেন। কিন্তু ঘড়িটি যে কোম্পানী বসিয়েছে সে টেকনিশিয়ান রবিবার না এসে সকালে এসে মেরামত করার পর সকাল ১০টার দিকে ক্ষণ গণনার ঘড়িটি পূণরায় চালু হয়।

জানাগেছে, গত বুধবার রাত থেকে হঠাৎ করে সোনারগাঁ উপজেলা পরিষদ ভবনের সামনে লাগানো মুজিববর্ষের ক্ষণ গণনার গড়িটি বিকল হয়ে পড়ে। বিকলের ৫দিন অতিবাহিত হওয়ার পর প্রশাসনের পক্ষ থেকে মেরামত করার তেমন কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি। এছাড়া ক্ষণ গণনার ঘড়িটি যেখানে বসানো হয়েছে সেখানে কুকুর বিড়ালের অভয়াশ্রম হয়ে পড়েছে।

তাছাড়া বিভিন্ন প্রকার পাখি ক্ষণ গণনা ঘড়িটির উপর বসে মল ত্যাগ ও ধুলোবালি পড়ে ঘড়িটি নিজস্ব সুন্দর্য্য হারাচ্ছে। এ নিয়ে স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল ‘নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকমে একটি সংবাদ প্রকাশ হলে এমপি লিয়াকত হোসেন খোকা তাৎক্ষনিক উপজেলা পরিষদ ভবনে প্রবেশ ক্ষণ গণনার ঘড়িটি ১ ঘন্টার মধ্যে মেরামত করার নির্দেশ দেন। তার নির্দেশের ১৭ ঘন্টা পর পুণরায় ঘড়িটি চালু হয়।

এ ব্যাপারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, বৈদ্যুতিক ভোল্টেজ উঠা নামার কারনে ঘড়ির ভেতরে থাকা একটি যন্ত্র নষ্ট হয়ে যাওয়ায় ঘড়িটি বিকল হয়ে গেছে। এখন নতুন করে বিকল হওয়া যন্ত্রটা লাগানো হয়েছে তাই সেটি এখন কাজ করছে। এমপির নির্দেশ প্রসঙ্গে প্রশাসনের দাবি সন্ধ্যায় ক্ষণ গণনার সাপ্লাইয়ের কোম্পানী বন্ধ হয়ে যাওয়ায় রাতের পরিবর্তে দিনের বেলা একটি মেরামত করা হয়েছে।