সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০শয্যা বিশিষ্ট হাসপাতালের ৩ তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। ১৬ ফেব্রুয়ারি রবিবার বিকেলে এ ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অধীনে প্রায় ৯ কোটি ৮৮ লাখ টাকা ব্যয়ে ৫০শয্যা বিশিষ্ট এ হাসপাতাল ভবনটি নির্মাণ করা হচ্ছে। এসময় রোগীদের সুবিধার্থে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে নতুন একটি এ্যাম্বুলেসের চাবি হস্তান্তর করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে এমপি লিয়াকত হোসেন খোকা বলেন, সোনারগাঁ উপজেলায় ৪লাখ লোকের বিপরীতে একটি সরকারি হাসপাতাল রয়েছে। শুধু সোনারগাঁই নয় এ হাসপাতালটিতে মেঘনা ও আড়াইহাজার উপজেলার লোকজনও চিকিৎসা সেবা নেন। যা দীর্ঘদিন ধরে অবহেলিত ছিল। ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল নির্মাণ করা হলে এ হাসপাতালটিতে উন্নত মানের চিকিৎসা সেবা চালু করা সম্ভব হবে।

এমপি আরও বলেন, তৃতীয় তলা বিশিষ্ট ৫০শয্যা এ হাসপাতালের ভেতরে জরুরি বিভাগ ও আউটডোর চালু করা হবে। রোগীরা আউটডোর থেকে প্রতিদিন প্রাথমিক চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী সংগ্রহ করতে পারবে।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ পলাশ কুমার সাহার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সোনারগাঁ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবুল হোসেন বাবু ওমর, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, সোনারগাঁও পৌরসভার মহিলা কাউন্সিলর জায়েদা আক্তার মনি, স্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. মহসিন, সহকারী প্রকৌশলী আলতাফ হোসেন, সোনারগাঁ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সফিকুল ইসলাম, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হক, বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডাঃ আব্দুর রউফ, শম্ভূপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ, আবাসিক মেডিকেল অফিসার ডা. সজিব রায়হান ও কেন্দ্রীয় জাতীয়পাটির সদস্য আবু নাঈম ইকবাল প্রমূখ।