সোনারগাঁয়ে র‌্যাবের অভিযানে তিন মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-১১) এর অভিযানে একটি কভার্ড ভ্যানে তল্লাশী চালিয়ে মাদক পাচারকালে ৩জন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। ওই সময় ৪৭০ বোতল ফেন্সিডিল উদ্ধার ও মাদক পাচারে ব্যবহৃত কভার্ড ভ্যান জব্দ করা হয়। ১৬ ফেব্রুয়ারি রবিবার বিকেলে র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি জানান, ১৬ ফেব্রুয়ারি ভোরে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আষারিয়ার চর মেঘনা ঘাট এলাকায় গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরিচালিত র‌্যাব-১১ এর চেকপোস্টে সন্ধিগ্ধ পণ্য বোঝাই চট্টগ্রাম হতে ঢাকাগামী একটি হলুদ রংয়ের কভার্ড ভ্যান এ তল্লাশী করে ৪৭০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। ওই সময় মোঃ জহিরুল আলম, মোঃ জামাল হোসেন ও মোঃ আকাশ নামের তিনজন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, তল্লাশীকালে মাদক ব্যবসার কাজে ব্যবহৃত কভার্ড ভ্যানটিও জব্দ করা হয়। গ্রেপ্তারকৃত আসামীরা চট্টগ্রাম হতে কভার্ড ভ্যানে তুলা বোঝাই করে ঢাকা যাচ্ছিল। তারা কভার্ড ভ্যানের ভিতরে পণ্য পরিবহনের আড়ালে অভিনব কৌশলে চালকের পিছনের সীটের নিচে ২টি ট্রাভেল ব্যাগের ভিতর লুকিয়ে ফেন্সিডিল নিয়ে এসে ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করার জন্য আসছিল।

র‌্যাব আরও জানায়, আসামী মোঃ জহিরুল আলমের বাড়ী চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন খরনা এলাকায়, মোঃ জামাল হোসেনের বাড়ী কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানাধীন নোয়াপাড়া এলাকায় এবং মোঃ আকাশের বাড়ী গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ থানাধীন লক্ষীপুর আদর্শগ্রাম এলাকায়।

গ্রেপ্তারকৃত আসামিরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশপাশের এলাকায় অভিনব পন্থায় নিষিদ্ধ মাদকদ্রব্য ফেন্সিডিল ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। মাদক ব্যবসা ছিল তাদের একমাত্র পেশা।

জিজ্ঞাসাবাদে তারা আরোও স্বীকার করে যে, দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে সীমান্ত এলাকা দিয়ে অভিনব কায়দায় নিষিদ্ধ মাদকদ্রব্য ফেন্সিডিল বাংলাদেশে প্রবেশ করায় এবং কভার্ড ভ্যানে বিভিন্ন পণ্য পরিবহনের আড়ালে বিশেষ কৌশলে নিয়ে এসে ঢাকা ও নারায়ণগঞ্জ সহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে।