পুলিশকে মারধর মামলায় বিএনপি নেতা সজলের জামিন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালন করতে গিয়ে র‌্যালী বের করেছিল বিএনপির নেতাকর্মীরা। ওই র‌্যালীতে বাধা দেয় পুুলিশ। বাধা দেয়ায় পুলিশকে মারধর করেন নেতাকর্মীরা। ওই ঘটনায় দায়েরকৃত মামলায় জামিন পেয়েছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও মহানগর ছাত্রদলের সাবেক আহ্বায়ক মনিরুল আলম সজল।

১৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ মোহাম্মদ আনিসুর রহমানের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত মনিরুল আলম সজলের জামিন মঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান জানান, গত বছরের ১৬ ডিসেম্বর বিজয় দিবসের র‌্যালি থেকে পুলিশের উপর হামলার অভিযোগে দায়েরকৃত মামলায় উচ্চ আদালত থেকে জামিন নেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক মনিরুল আলম সজল। পরে উচ্চ আদালতের নির্দেশে জামিননামা নিম্ন আদালতে দাখিল করেন। আজ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের জন্য আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

এর আগে গত মাসের ২০ জানুয়ারি হাইকোর্টের বিচারপতি মো. আব্দুল হাফিজ ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের দ্বৈত বেঞ্চ থেকে জামিন নেন মনিরুল ইসলাম সজল। পরে উচ্চ আদালতের নির্দেশে জামিননামা নিম্ন আদালতে দাখিল করেন তিনি।

ঘটনা সূত্রে, গত মহান বিজয় দিবসের র‌্যালি থেকে পুলিশের উপর হামলা, সরকারি কাজে বাধা প্রদান, যানবাহন চলাচলে বাধা সহ কয়েকটি অভিযোগ তুলে বিএনপির ১৯ নেতাকর্মীর নাম উল্ল্যেখ করে অজ্ঞাত আরো ২০০ থেকে ৩০০ জনকে আসামি করে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়।