সোনারগাঁয়ে আল মোস্তফা গ্রুপের মামলার শিকার নিরীহ গ্রামবাসী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে ভূমিদস্যূতার চরম পর্যায়ে আল মোস্তফা গ্রুপ। এই প্রতিষ্ঠানটির মিথ্যা মামলার শিকার হয়েছে নিরীহ গ্রামবাসী। সরকারীভাবে বন্দোবস্ত দেয়া গুচ্ছগ্রামবাসীর বিরুদ্ধে আল মোস্তফা গ্রুপের দেয়া মামলা প্রত্যাহারে জন্য সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত আবেদন করেছে নিরীহ গ্রামবাসী। ৫ ফেব্রুয়ারি বুধবার বিকেলে সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর এলাকার গুচ্ছগ্রামবাসী এ আবেদন করেন।

গ্রামবাসী আবেদনে উল্লেখ করেন, ৩০ বছর পূর্বে নদী ভাঙ্গনের শিকার হয়ে বাস্তহারা হলে ইসলামপুর এলাকায় সরকারীভাবে গুচ্ছগ্রাম প্রকল্পে তাদেরকে বসবাস করার জন্য জমি বরাদ্দ দেয়া হয়। সম্প্রতি আল মোস্তফা গ্রুপ নামে একটি শিল্প প্রতিষ্ঠান গ্রামটি দখল করার জন্য গ্রামবাসীকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করছেন। দখলে বাঁধা দিতে গেলে তাদের বিরুদ্ধে আল মোস্তফা গ্রুপের পক্ষ থেকে একাধিক মিথ্যা চাঁদাবাজির মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। এছাড়া গ্রামবাসীকে জমির দখল ছেড়ে অন্যত্র চলে যেতে হুমকি দেয়া হচ্ছে।

ওই শিল্প প্রতিষ্ঠানের অব্যাহত হুমকি ও মিথ্যা মামলা থেকে রেহাই পেতে এবং সরকারের দেয়া গুচ্ছগ্রামটি আল মোস্তফা গ্রুপের হাত থেকে রক্ষা করতে বুধবার বিকেলে গুচ্ছগ্রামবাসীরা একত্রিত হয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এসে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর পৃথক দুটি লিখিত আবেদন করেন। মিথ্যা মামলা প্রত্যাহার ও জমি রক্ষার জন্য একটি আবেদন সহ ওই গ্রামে দূষিত বর্জ্য নিষ্কাশন বন্ধের জন্য আরো একটি আবেদন করেন।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলার নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খাঁন বলেন, আমি গ্রামবাসীর কাছ থেকে পৃথক দুটি আবেদন পেয়েছি। সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন শেষে জড়িত শিল্প প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।