আঙ্গুরকে ছেড়ে শোডাউন দিয়ে সুমন বলয়ে ছাত্রদল নেতা জিকু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানা ছাত্রদলের কমিটি গঠন হচ্ছে হবে করেও হচ্ছেনা। তবে এবার জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি জানিয়েছেন, কমিটি গঠন প্রক্রিয়া চলমান। কেন্দ্রের নির্দেশনা পেলেই ঘোষণা করা হবে বিভিন্ন ইউনিটের কমিটি। এমন পরিস্থিতিতে এবার আড়াইহাজারে ছাত্রদলের কর্মীসভায় নিজের অবস্থান জানানি দিলেন ছাত্রদল নেতা জিকু আহমেদ। তার এমন জানানিতেও পদ পদবী প্রত্যাশি অন্যান্য ছাত্রদল নেতাদের মাঝে আতংক সৃষ্টি হয়েছে।

স্থানীয় ছাত্রদলের নেতাকর্মীরা বলছেন- আড়াইহাজার থানা ছাত্রদলের স্বপ্নের বাস্তবায়ন করতে জিকু আহমেদ। তিনি দীর্ঘদিন ছাত্রদলের রাজনীতি করে আসলেও একটি ওয়ার্ডের সদস্য পদও ঝুটেনি তার কপালে। ওয়ার্ড থেকে ইউনিয়ন এবং থানার রাজনীতি আসীন হতে যাচ্ছেন জিকু আহমেদ। সেই ছাত্রদল নেতা জিকু এবার আড়াইহাজারে ছাত্রদলের কর্মীসভায় বিশাল শোডাউন করে চমক দেখালেন। এতে চিন্তার ভাজ পড়েছে দীর্ঘদিন ধরে খসরু বলয়ে ছাত্র রাজনীতি করা আসা মোহাম্মদ ফারুক ও হাসানের কপালে।

৬ ফেব্রুয়ারি বুধবার বিকেলে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ইলমদী এলাকায় উপজেলা ছাত্রদলের কর্মী সংগ্রহ, কর্মীসভা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠানে আড়াইহাজার থানা ছাত্রদলের নেতৃত্ব প্রত্যাশি মোহাম্মদ ফারুক ও এএইচ হাসানকে ছাপিয়ে আড়াইহাজার ছাত্রদল নেতা জিকু আহমেদ উল্ল্যেখযোগ্য নেতাকর্মীদের নিয়ে শোডাউন করে যোগদান করেন। ওই সময় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি মাহমুদুর রহমান সুমন। এর আগে জিকু রহমান সাবেক এমপি আতাউর রহমান খান আঙ্গুরের বলয়ে রাজনীতি করতেন।

এদিকে ছাত্রদলের নেতাকর্মীরা দাবি করেছেন- কেন্দ্রীয় বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক এএম বদরুজ্জামান খান খসরুর মৃত্যুর পর এই প্রথম আড়াইহাজার থানা ছাত্রদল নেতাকর্মীদের নিয়ে চমকপ্রদ শোডাউন দিলেন জিকু আহমেদ।

এ বিষয়ে ছাত্রদল নেতা জিকু রহমান বলেন, আজ থেকে আমি মনে করি আমার রাজনৈতিক গুরু মাহমুদুর রহমান সুমন। তিনি আমার রাজনৈতিক অভিভাবক। আমরা চাই আড়াইহাজার থেকে সুমনের নেতৃত্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন ছাত্রদলের মাধ্যমে সূচনা হোক। আর আমার বিশ্বাস যারা এ আন্দোলনের নেতৃত্বে রাজপথ প্রকম্পিত করতে পারবে তাদের দিয়েই তিনি আড়াইহাজার থানা ছাত্রদল তৈরি করবেন।