আইনজীবীদের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখবো: মাহবুবুর রহমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অ্যাডভোকেট মাহবুবুর রহমান। তিনি গত ২৯ জানুয়ারি অনুুষ্ঠিত নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২০২০-২১ সালের নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন। ২ ফেব্রুয়ারি রবিবার তিনি দায়িত্ব গ্রহণ করেন। এর আগে তিনি আইনজীবী সমিতিতে টানা দুইবার যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

দায়িত্ব গ্রহণের পর অ্যাডভোকেট মাহবুবুর রহমান এক প্রতিক্রিয়ায় বলেন, আমি আইনজীবীদের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখবো। আইনজীবীদের কাছে আমি ঋনী হয়ে গেলাম। সকল আইনজীবীদের কাছে আমি কৃতজ্ঞ, তারা আমাকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করেছেন। এর আগেও নারায়ণগঞ্জের আইনজীবী সমাজ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছিলেন। আমি আইনজীবীদের কল্যাণে সব সময় কাজ করব। আইনজীবীদের প্রয়োজনে আমি সব সময় পাশে থাকবো। আমার ক্ষুদ্র সামর্থ দিয়ে আইনজীবীদের পাশে দাড়াবো।

এর আগে তিনি নারায়ণগঞ্জের সকল আইনজীবীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সঙ্গে তিনি এমপি একেএম সেলিম ওসমান, এমপি শামীম ওসমান সহ নারায়ণগঞ্জের সকল জনপ্রতিনিধিদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিশেষ করে এমপি সেলিম ওসমানের অবদান তুলে ধরে বলেন, আজকে ডিজিটাল বার ভবন তৈরি হচ্ছে। যা করে দিচ্ছেন নারায়ণগঞ্জের দানবীর এমপি একেএম সেলিম ওসমান। ইতিমধ্যে তিনি তিন কোটি টাকা অনুদান প্রদান করেছেন আইনজীবীদের স্বার্থে। তিনি আইনজীবীবান্ধব একজন এমপি। আমরা আইনজীবী সমাজ তার অবদান কোনদিন ভুলবোনা।

তিনি আরও বলেন, আমরা ডিজিটাল বার ভবন নির্মাণ কাজটাই প্রধান কাজ হিসেবে এগিয়ে যাবো। এই কাজের ধারাবাহিকতায় আমরা আশা দেখছি এ বছরেরই ভবনের সিংহভাগ কাজ শেষ করতে পারবো।

এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২০২০-২১ সালের দায়িত্ব গ্রহণ করেছেন সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমানের নেতৃত্বে ১৭ জন আইনজীবীদের নির্বাচিত পরিষদ।

২ ফেব্রুয়ারি রবিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান মোহসীন-মাহবুব পরিষদ। এর আগে বর্তমান সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের নেতৃত্বে বিগত পরিষদের নেতারা নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

এ ছাড়াও বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দীন ও জেলা পুলিশ সুপার জায়েদুল আলমের সঙ্গে সাক্ষাত করেন নবনির্বাচিত পরিষদের নেতারা। ওই সময় অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলও উপস্থিত ছিলেন। দায়িত্ব গ্রহণ শেষে নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সেক্রেটারি অ্যাডভোকেট মাহবুবুর রহমান প্রতিক্রিয়ায় বলেন, আইনজীবীদের কল্যাণে আমরা নিজেদের সর্বোচ্চ দিয়ে কাজ করব।

এ সময় উপস্থিত ছিলেন- নবনির্বাচিত সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, সহ-সভাপতি অ্যাডভোকেট তাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক বরুণ চন্দ্র দে, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, আপ্যায়ণ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবুল বাশার রুবেল, লাইব্রেরী বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাহমুদুল হক মমিন, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ রাশেদ ভূঁইয়া, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ফাহমিদা আক্তার সিমি, সমাজ সেবা বিষয়ক সম্পাদক অ্যাডভোকট হাসিব উল হাসান রনি, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নুসরাত জাহান তানিয়া এবং কার্যকরী পরিষদ সদস্য পদে অ্যাডভোকেট অ্যাডভোকেট আসাদুল্লাহ সাগর, অ্যাডভোকেট মোহাম্মদ আজিম ভূঁইয়া, অ্যাডভোকেট কামরুল হাসান, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন সুজন প্রধান ও অ্যাডভোকেট কামরুন নেছা সুবর্ণা।

জানাগেছে, গত ২৯ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত সভাপতি প্রার্থী অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট মাহবুবুর রহমানের নেতৃত্বে ১৭ জনের পূর্ণ প্যানেল বিজয়ী হয়।