এ বিজয় দানবীর এমপি সেলিম ওসমানের বিজয়: মোহসীন মিয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির প্রথমবার সভাপতি নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া। এর আগে তিনি টানা দুইবার সাধারণ সম্পাদক ও এরও আগে দুইবার যুগ্ম সাধারণ সম্পাদক ছাড়াও বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছিলেন। গত ২৯ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে তিনি সভাপতি হিসেবে নির্বাচিত হন। ২ ফেব্রুয়ারি রবিবার দুপুরে তিনি দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব গ্রহণ শেষে এক প্রতিক্রিয়ায় তিনি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সকল আইনজীবীদের ধন্যবাদ এবং তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সঙ্গে তিনি নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এ বিজয় নারায়ণগঞ্জের দানবীর এমপি সেলিম ওসমানের বিজয়।

এর ব্যাখ্যা দিয়ে নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া বলেন, বাংলাদেশ আওয়ামীলীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের পরিচিত সভায় দানবীর জননেতা এমপি একেএম সেলিম ওসমান আইনজীবীদের কাছে ভোট প্রার্থনা করেছিলেন। সেদিন তিনি বলেছিলেন এই পরিষদে ১৭ জন প্রার্থী এবং আমাকে ধরে নেন আমিও এদের সঙ্গে একজন হয়ে আপনাদের কাছে প্রার্থনা করছি।

নবনির্বাচিত সভাপতি বলেন, আমাদের জন্য এমপি সেলিম ওসমান ভোট চেয়েছিলেন। তাই আমি মনে করি এই বিজয় এমপি সেলিম ওসমানের বিজয়।

মুহাম্মদ মোহসীন মিয়া আরও বলেন, নারায়ণগঞ্জের শিক্ষাখাতে এমপি সেলিম ওসমান নিয়মিত অনুদান প্রদান করছেন। দানবীর এমপি সেলিম ওসমানের মত আরও কোন এমপি আমরা দেখিনা। নারায়ণগঞ্জের ১২’শ আইনজীবীর স্বপ্নের ডিজিটাল বার ভবন তৈরি করতে তিনি ৩ কোটি টাকা অনুদান প্রদান করেছেন। নারায়ণগঞ্জের আইনজীবী সমাজ তার প্রতি কৃতজ্ঞ। একই সঙ্গে জননেতা একেএম শামীম ওসমানও আইনজীবীদের উন্নয়নে পাশে রয়েছেন।

এ ছাড়াও তিনি নারায়ণগঞ্জের সকল জনপ্রতিনিধিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সঙ্গে আইনজীবী সমিতির এই নির্বাচনে যারা সহযোগীতা ও শুভ কামনা করেছেন তাদেরকেও ধন্যবাদ জানান তিনি। তিনি আগামীতে আইনজীবী সমিতি ও নারায়ণগঞ্জের আইনজীবী সমাজের উন্নয়নে সকলের সহযোগীতা কামনা করেছেন।

এদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২০২০-২১ সালের দায়িত্ব গ্রহণ করেছেন সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমানের নেতৃত্বে ১৭জন আইনজীবীদের নির্বাচিত পরিষদ।

২ ফেব্রুয়ারি রবিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান মোহসীন-মাহবুব পরিষদ। এর আগে বর্তমান সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের নেতৃত্বে বিগত পরিষদের নেতারা নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

এ ছাড়াও বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দীন ও জেলা পুলিশ সুপার জায়েদুল আলমের সঙ্গে সাক্ষাত করেন নবনির্বাচিত পরিষদের নেতারা। ওই সময় অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলও উপস্থিত ছিলেন। দায়িত্ব গ্রহণ শেষে নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সেক্রেটারি অ্যাডভোকেট মাহবুবুর রহমান প্রতিক্রিয়ায় বলেন, আইনজীবীদের কল্যাণে আমরা নিজেদের সর্বোচ্চ দিয়ে কাজ করব।

এ সময় উপস্থিত ছিলেন- নবনির্বাচিত সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, সহ-সভাপতি অ্যাডভোকেট তাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক বরুণ চন্দ্র দে, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, আপ্যায়ণ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবুল বাশার রুবেল, লাইব্রেরী বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাহমুদুল হক মমিন, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ রাশেদ ভূঁইয়া, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ফাহমিদা আক্তার সিমি, সমাজ সেবা বিষয়ক সম্পাদক অ্যাডভোকট হাসিব উল হাসান রনি, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নুসরাত জাহান তানিয়া এবং কার্যকরী পরিষদ সদস্য পদে অ্যাডভোকেট অ্যাডভোকেট আসাদুল্লাহ সাগর, অ্যাডভোকেট মোহাম্মদ আজিম ভূঁইয়া, অ্যাডভোকেট কামরুল হাসান, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন সুজন প্রধান ও অ্যাডভোকেট কামরুন নেছা সুবর্ণা।

জানাগেছে, গত ২৯ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত সভাপতি প্রার্থী অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট মাহবুবুর রহমানের নেতৃত্বে ১৭ জনের পূর্ণ প্যানেল বিজয়ী হয়।