দলমতের উর্ধ্বে উঠে সকলকে নিয়ে কাজ করতে চাই: শামীম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের আওয়ামীলীগের সংসদ সদস্য একেএম শামীম ওসমান শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেছেন, শিক্ষার্থীদের শুধুমাত্র জিপিএ-৫ এর পেছনে ছুটলে চলবে না। তোমাদের মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। এ জন্য অভিভাবকদের এগিয়ে আসতে হবে। একমাত্র একজন মা-ই পারেন তার সন্তানকে সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে।

তিনি আরও বলেন, আমরা যখন স্কুল ও কলেজের শিক্ষার্থী ছিলাম তখন তোমাদের মতো এতো সুযোগ সুবিধা পাই নাই। আজকের শিক্ষার্থীদের মতো এতো সাহস ছিল না। এখনকার শিক্ষার্থীরা অনেক আধুনিক ও মানসম্মত শিক্ষায় শিক্ষিত হয়ে উঠছে। তারা সত্যিকারের মানুষ হিসেবে গড়ে উঠে দেশের সু-নাগরিক হিসেবে গড়ে উঠবে এমনটাই আমাদের প্রত্যাশা।

শামীম ওসমান বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অনেক সমস্যা রয়েছে। এসব সমস্যাগুলোর সমাধান করতে হবে।

তিনি নারায়ণগঞ্জে হাই স্কুলের অতীত ঐতিহ্যের কথা স্মরণ করে বলেন, এ স্কুলটির সুনাম ধরে রাখতে হবে। পড়ার মানের সাথে সাথে সাহিত্য, সংস্কৃতি ও খেলাধুলার চর্চা বাড়াতে হবে।

শামীম ওসমান বলেন, এ শহরটা আমাদের। আমরা সকলে মিলে এ শহরটাকে গড়ে তুলতে চাই। এ জন্য দল ও মতের উর্ধ্বে উঠে সকলকে নিয়ে কাজ করতে চাই।

তিনি বলেন, ডিএনডি প্রজেক্টকে দৃষ্টি নন্দন করে তুলতে চাই। এজন্য আরো ১২’শ কোটি টাকার অতিরিক্ত বরাদ্ধ আনা হচ্ছে।

তিনি জানান খুব দ্রুত সময়ের মধ্যে লিংক রোডের ছয় লেনের কাজ শুরু করা হবে। একই সাথে পদ্মা সেতুর সাথে নারায়ণগঞ্জের সাথে একটা সংযোগ সড়ক চালু করার কাজ করা হচ্ছে।

শামীম ওসমান বলেন, রাজনৈতিক কারনে আমাদের বৈরিতা কমাতে হবে। আমাদের সবার প্রচেষ্ঠায় একটি সুন্দর নারায়ণগঞ্জ আমরা উপহার দিতে পারবো।

তিনি ২৭ জানুয়ারি সোমবার দুপুরে নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজে নবীণ বরন, এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান এবং বার্ষিক মেধা পুরস্কার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে এ কথা বলেন।

পরিচালনা পরিষদের সভাপতি চন্দন শীলের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম, পরিচালনা পরিষদের সদস্য আবদুস সালাম, এহসানুল হাসান নিপু, আমিনুল ইসলাম মিঠু, ওয়াহিদ সাদাত বাবু, সরকার আলম, প্রধান শিক্ষক কমল কান্তি সাহা প্রমুখ।

পরে প্রধান অতিথি বিভিন্ন শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন এমপি শামীম ওসমান।