তৈমূর আলমের কাছে যা ডিমান্ড করলেন সেলিম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার আইনজীবীদের কল্যাণ এবং আইনজীবী সমিতির ভবিষ্যত উন্নয়নের জন্য আসন্ন আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ (২০২০-২০২১) নির্বাচনে অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও অ্যাডভোকেট মাহবুবুর রহমান পরিষদের ১৭ জনকেই বিজয়ী করতে সাধারণ আইনজীবীদের কাছে ভোট প্রার্থনা করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান। যিনি আইনজীবী সমিতির নির্মাণাধীন ডিজিটাল বার ভবনের জন্য ব্যক্তিগত তহবিল থেকে ৩ কোটি অনুদান প্রদান করেছেন। সাধারণ আইনজীবীদের পাশাপাশি তিনি মোহসীন-মাহাবুব প্যালেনের ১৭জনকে বিজয়ী করতে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের সহযোগীতা কামনা করেছেন।

২৭ জানুয়ারি সোমবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ শহরের চাষাড়ার বাঁধন কমিউনিটি সেন্টারে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত এ প্যানেল পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি সাধারণ আইনজীবীদের কাছে ভোট প্রার্থনা এবং তৈমূর আলম খন্দকারের উদ্দেশ্য করে তার সহযোগীতা কামনা করেন।

তৈমূর আলম খন্দকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, তৈমূর ভাই আমরা পারি নাই কিন্তু ওরা পেরেছে। যারা পেরেছে তাদেরকে পুরস্কৃত করেন। আপনি কোন দল করেন সেটা বিষয় না। এটা নারায়ণগঞ্জের উন্নয়নের জন্য এই ১৭ জনের ভোট আপনি দিবেন। যদি আপনি এই নারায়ণগঞ্জের সন্তান হয়ে থাকেন এই ১৭টা ভোট আমি আপনার কাছে ডিমান্ড করলাম তৈমূর ভাই।

ভোটার আইনজীবীদের উদ্দেশ্যে তিনি বলেন, বর্তমান সভাপতি হাসান ফেরদৌস জুয়েল নারায়ণগঞ্জের আইনজীবীদের ভবিষ্যত করে দিয়েছেন। একজন আইনজীবীর মৃত্যুতে তার পরিবারের সদস্যরা ১১ লাখ টাকা পাবে এমন নিশ্চয়তা এনে দিয়েছেন। আর এই কৃতিত্ব আপনাদের সাধারণ আইনজীবীদের। কারন আপনারা গত নির্বাচনে উনাদেরকে ভোট দিয়ে বিজয়ী করেছিলেন বলেই এটা সম্ভব হয়েছে। আমি জুয়েলকে স্যালুট জানাই। আর মোহসীনের মত আইনজীবী নেতৃত্বে থাকলে আপনাদের কোন আইনজীবীকে সন্দেহ করার মত পরিস্থিতি হবেনা একথা গ্যারান্টি দিয়ে বলতে পারি। আমি আপনাদের কাছে এই ১৭জনের জন্য ভোট প্রার্থনা করছি। আপনারা পুরো প্যানেলকে ভোট দিয়ে বিজয়ী করবেন তাহলে পরিষদ কাজ করতে শক্তি পাবে আপনাদের কাজও দ্রুত আদায় হবে। ইতোমধ্যে আইনজীবী সমিতির ভবনের একতলা সম্পন্ন হয়েছে। এই প্যানেলের সকলে বিজয়ী হলে পরদিনই আমি তাদেরকে নিয়ে বসবো আপনাদের ভবিষ্যত উন্নয়ন নিয়ে পরিকল্পনা করবো।

ডিজিটাল বার ভবন নির্মাণের বিষয়ে এমপি সেলিম ওসমান বলেন, বঙ্গবন্ধুর শততম জন্মদিনের উৎসবে এই ভবনের উদ্বোধন করে দ্বিতীয় তলার ছাদ ঢালাই কাজ শুরু করা হবে এবং মুজিব বর্ষের মধ্যেই ৩ তলা সম্পন্ন করা হবে বলে আমি আশা প্রকাশ করছি। প্রয়োজনে আমি ব্যবসায়ীদের সেখানে নিয়ে যাবো। ব্যবসায়ীদের থেকে বিভিন্ন প্রকার সহযোগীতা নিয়ে আইনজীবী সমিতির ভবন সম্পন্ন করবো এবং নারী আইনজীবীদের জন্য আলাদা একটি ফ্লোর থাকবে। আমি নারায়ণগঞ্জের আইনজীবী সমিতির উন্নয়ন দেখে মরতে চাই। আপনারা আমাকে ১৭জন মানুষ দেন আমি আপনাদের আইনজীবী সমিতির আধুনিক ভবন দিবো।

মোহসীন-মাহাবুব প্যানেলের প্রার্থীদের উদ্দেশ্যে সেলিম ওসমান বলেন, আলোচনায় সকল সমস্যার সমাধান করা সম্ভব। আপনারা একত্রিত থাকলে দেখবেন নির্বাচনে মনে হবেনা আপনাদের বিপরীতে কোন প্রতিদ্ব›দ্ধী প্রার্থী ছিল। তবে আপনাদের সবাইকে সাধারণ আইনজীবীদের কাছে কথা দিতে হবে আপনাদের কাছে কোন সাধারণ আইনজীবী গিয়ে সহযোগীতা পায়নি এমন অভিযোগ যেন কোন দিন না উঠে। আপনারা সাধারণ আইনজীবীদের যথাযথ সম্মান প্রদান করবেন।

এ সময় মোহসীন-মাহাবুব প্যানেলের সকলে হাত তুলে সাধারণ আইনজীবীদের যথাযথ সম্মান প্রদানের প্রতিশ্রুতি দেন এবং উপস্থিত সাধারণ আইনজীবীদের সকলেই মোহসীন-মাহাবুব প্যানেলের সবাইকে ভোট দিয়ে বিজয়ী করতে দুই হাত তুলে আশ্বাস প্রদান করেন।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ এর নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক অ্যাডভোকেট আব্দুর রশিদ ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী, জাতীয় সংসদের সংরক্ষিত আসনের নারী সাবেক সদস্য অ্যাভোকেট হোসনে আরা বেগম বাবলী, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্টি এর সভাপতি খালেদ হায়দার খান কাজল, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূইয়া, জেলা জাতীয় পার্টি আহ্বায়ক আবু জাহের, বন্দর উপজেলা ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভূঁইয়া সাজনু ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু প্রমূখ।

জানাগেছে, এই নির্বাচনে আওয়ামীলীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত এবং বিএনপির জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফ্রন্ট মনোনিত দুটি প্যানেলের ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। সেই সঙ্গে আরও দুজন প্রার্থী দুটি পদে নির্বাচনে অংশগ্রহণ করেছেন।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির এবারের নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী অ্যাডভোকেট মাহবুবুর রহমান।

এই প্যানেলে সিনিয়র সহ-সভাপতি পদে রয়েছেন- অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, সহ-সভাপতি অ্যাডভোকেট তাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক বরুণ চন্দ্র দে, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, আপ্যায়ণ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবুল বাশার রুবেল, লাইব্রেরী বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাহমুদুল হক মমিন, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ রাশেদ ভূঁইয়া, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ফাহমিদা আক্তার সিমি, সমাজ সেবা বিষয়ক সম্পাদক অ্যাডভোকট হাসিব উল হাসান রনি, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নুসরাত জাহান তানিয়া এবং কার্যকরী পরিষদ সদস্য পদে অ্যাডভোকেট অ্যাডভোকেট আসাদুল্লাহ সাগর, অ্যাডভোকেট মোহাম্মদ আজিম ভূঁইয়া, অ্যাডভোকেট কামরুল হাসান, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন সুজন প্রধান ও অ্যাডভোকেট কামরুন নেছা সুবর্ণা।

অন্যদিকে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলে সভাপতি পদে অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির ও সেক্রেটারি পদে অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির লড়ছেন।

এই প্যানেলে সিনিয়র সহ-সভাপতি পদে রয়েছেন- অ্যাডভোকেট রফিক আহমেদ, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট সাদ্দাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আলম খান, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট শাহাজাদা দেওয়ান, আপ্যায়ণ সম্পাদক পদে অ্যাডভোকেট আহসান হাবিব ভূঁইয়া, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট জাহিদুল ইসলাম মুক্তা, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট জিয়া উদ্দীন আহমেদ, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সারোয়ার জাহান, সমাজ সেবা সম্পাদক অ্যাডভোকেট গোলাম সারোয়ার, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট অ্যাডভোকেট আলী হোসাইন এবং কার্যকরী পরিষদ সদস্য পদে অ্যাডভোকেট হেলাল উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট হাফিজুর রহমান, অ্যাডভোকেট হাবিবুর রহমান হাবিব, অ্যাডভোকেট আয়নাল ও অ্যাডভোকেট মহিবুর রহমান।

এ ছাড়াও সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু ও সাবেক সেক্রেটারি অ্যাডভোকেট হাবিব আল মুজাহিদ পলুর নেতৃত্বে একটি প্যানেল নির্বাচনে মনোনয়ন দাখিল করেছিলেন। মনোনয়ন প্রত্যাহারের দিন এই পরিষদের ১৫ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন। এই পরিষদের আপ্যায়ণ বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ ও সমাজ সেবা সম্পাদক পদে নির্বাচনে রয়েছেন অ্যাডভোকেট রোমেল মোল্লা।

আগামী ২৯ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। গত ১২ জানুয়ারি নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। ২৯ জানুয়ারি বুধবার সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। ভোট গ্রহণ করা হবে আইনজীবী সমিতির নির্মাণাধীন বার ভবনের নিচ তলায়।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট আখতার হোসেন এবং নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন অ্যাডভোকেট আশরাফ হোসেন, অ্যাডভোকেট মেরিনা বেগম, অ্যাডভোকেট আব্দুর রহিম ও সুখচাঁদ সরকার।