মুজিববর্ষ উপলক্ষে নারায়ণগঞ্জের মাসদাইর থিয়েটারের গুণীজন সংবর্ধনা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও নারায়ণগঞ্জের মাসদাইর থিয়েটার নামক সাংস্কৃতিক সংগঠনের ৩৬ বছর পূর্তি উপলক্ষে ২ দিনব্যাপী জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। ২৪ জানুয়ারী ও ২৫ জানুয়ারী মাসদাইর রোকেয়া খন্দকার উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত এই আয়োজনে ছিল আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও মাসদাইর থিয়েটারের পরিবশনায় নাট্যানুষ্ঠান।

প্রথম দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল।

নারায়ণগঞ্জ মহানগরীর ১৩নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি ও মাসদাইর থিয়েটার সভাপতি মোঃ হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ রবিউল হোসেন, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, নারায়ণগঞ্জ শহর আওয়ামী যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভূঁইয়া সাজনু, ১৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জহিরুল আহসান, ১৩নং ওয়ার্ড আওয়ামী যুবলীগের সভাপতি মোঃ নিজামউদ্দিন ভূইয়া, যুবলীগ নেতা মোঃ আলমগীর খান আশিষ, সালাম খন্দকার ও রবু খান প্রমূখ।

অনুষ্ঠানে মাসদাইর এলাকার বীর মুক্তিযোদ্ধা সহ নারায়ণগঞ্জের সাংস্কৃতিক, ক্রীড়া, শিক্ষাঙ্গন সহ বিভিন্ন ক্যাটাগরীতে বিশেষ অবদান রাখায় গুণীজনদের সম্মাননা প্রদান করা হয়। এর আগে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করেন অনুষ্ঠানের সভাপতি মোঃ হাবিবুর রহমান হাবিব। পুরো অনুষ্ঠানের পরিচালনা ও সঞ্চালনায় ছিলেন মোঃ মাসুদ রানা।

অনুষ্ঠান শেষে মাসদাইর থিয়েটারের ৮৪তম প্রযোজনায় এবং আব্দুল হামিদের রচনা ও নির্দেশনায় নাটক ‘অন্ধকার সমাজ’ প্রদর্শিত হয়।

অনুষ্ঠানের সমাপনী দিন ছিল ২৫ জানুয়ারী শনিবার। ১৩নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি ও মাসদাইর থিয়েটার সভাপতি মোঃ হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী পর্বের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেলিভিশন চ্যানেল এনএএন টিভির ব্যবস্থাপনা পরিচালক সাবিহা মুবাশশির নিলয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনএএন টিভির চেয়ারম্যান আনোয়ার হোসেন রিকু, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড সদস্য জাকারিয়া জাকির, নারায়ণগঞ্জ জেলা সম্মিলিত নাট্যকর্মী জোটের সভাপতি হুমায়ুন কবীর, সহ-সভাপতি মো: শাহজাহান, বেগম রোকেয়া খন্দকার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি শাহজাহান প্রধান, মাসদাইর থিয়েটারের সিনিয়র সহ-সভাপতি আমির হোসেন, বিশিষ্ট সমাজ সেবক গোলজার হোসেন, জাহাঙ্গীর আলম, সদর থানা পূজা উদযাপণ পরিষদের সভাপতি রনজিত মন্ডল, ১৩নং ওয়ার্ড আওয়ামী যুবলীগের সভাপতি মোঃ নিজামউদ্দিন ভূঁইয়া, যুবলীগ নেতা সালাম খন্দকার ও রবু খান প্রমূখ।