তিন সাংবাদিকের উপর হামলা, সন্ত্রাসীকে গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের তিন সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে ও সন্ত্রাসী সোয়াদ সহ সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছেন সাংবাদিকেরা। ১৫ জানুয়ারি বুধবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এসময় সাংবাদিকরা আনন্দ টিভির জেলা প্রতিনিধি ও নারায়ণগঞ্জ বার্তা টুয়েন্টিফোর এর প্রকাশক ও সম্পাদক সৈয়দ সিফাত আল রহমান সহ তিন সাংবাদিকের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানান এবং হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

মানববন্ধনে সাংবাদিকরা বলেন, আমরা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বিভিন্ন সময় হামলা-মামলার শিকার হই। কিন্তু উপযুক্ত বিচার পাইনা। সাংবাদিকরে উপর হামলার উপযুক্ত বিচার হলে তারা আর এমন কাজ করতে সাহস পেতো না। সাংবাদিকরা একের পর এক হামলার শিকার হচ্ছে। আমরা সাংবাদিকরা যদি একদিন আমাদের কাজ বন্ধ রাখি তাহলে দেশ অচল হয়ে যাবে। তাহলে কেনো আমরা বিচার পাবো না। সাংবাদিকরা জাতির বিবেক, সমাজের দর্পণ। আর এ সাংবাদিকদেরকে যখন পারে মিথ্যা মামলা ঠোকে দেয়।

সাংবাদিকরা আরো বলেন, আমরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। নারায়ণগঞ্জে ৩ সাংবাদিকদের উপর হামলাকারী সোয়াদকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। ৪৮ ঘন্টার মধ্যে সন্ত্রাসী সোয়াদকে গ্রেপ্তার করা না হলে শুধু নারায়ণগঞ্জ নয় সারাদেশের সাংবাদিকদের নিয়ে কঠোর আন্দোলনে নামবো।

নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সভাপতি সাইফুল্লাহ মাহমুদ টিটুর সভাপতিত্বে ও নারায়ণগঞ্জ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এনামুল হক সিদ্দিকীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- নারায়ণগঞ্জ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মাহমুদুল হাসান কচি, ফতুল্লা মডেল প্রেসক্লাবের সভাপতি আনিসুজ্জামান অনু, সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ বাঁধন, দৈনিক ভোরের কথা পত্রিকার সম্পাদক আরিফুজ্জামান, অনলাইন নিউজ পোর্টাল টপ নিউজ ডটকম এর সম্পাদক মহসীন আলম, দৈনিক অপরাধ রিপোর্ট পত্রিকার সম্পাদক মাসুদুর রহমান দিপু, সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম আরজু, বন্দর থানা প্রেসক্লাবের সভাপতি সাব্বির আলম সেন্টু, অনলাইন নিউজ পোর্টাল ঢাকার নিউজ ডটকম এর প্রধান সম্পাদক ও মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রীতি, ফতুল্লা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রহিম, দৈনিক খবর পত্রের জেলা প্রতিনিধি মনির হোসেন, সাংবাদিক সাহাদাৎ হোসেন ভূইয়া ও সাংবাদিক জামান খান।

এ সময় আরো উপস্থিত ছিলেন- এশিয়া টেলিভিশনের জেলা প্রতিনিধি হাবিবুর রহমান মামুন, সময়ের চিন্তার সম্পাদক সুলতান মাহমুদ, দৈনিক অগ্রবানীর সহ-সম্পাদক উত্তম কুমার সাহা, সিটি প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান কাউসার, সাংবাদিক জাহাঙ্গীর ডালিম, জয়যাত্রা টেলিভিশনের জেলা প্রতিনিধি আলী হোসেন, চ্যানেল এস এর ফতুল্লা প্রতিনিধি আর জে জনি, চ্যানেল ৭১ এর ফতুল্লা প্রতিনিধি রাসেল, নারায়ণগঞ্জ বার্তা টুয়েন্টিফোর এর সহকারী বার্তা সম্পাদক সৈয়দ রিফাত আল রহমান, নারায়ণগঞ্জ বার্তা টুয়েন্টিফোর এর স্টাফ রিপোর্টার মো. রাব্বী সরকার, সিটি নিউজ টুয়েন্টিফোর এর ফটো সাংবাদিক রতন, ভোরের সমাচার পত্রিকার ফটো সাংবাদিক জুয়েল আলী, নারায়ণগঞ্জ প্রতিদিনের ফটো সাংবাদিক রিপন, আয়শা, খাদিজা আক্তার ভাবনা ও সঙ্গীত শিল্পী রিয়া খান সহ বিভিন্ন স্তরের সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি মঙ্গলবার বিকেলে সংবাদ সংগ্রহের উদ্দেশ্যে সোনারগাঁও যাওয়ার পথে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন আনন্দ টিভির জেলা প্রতিনিধি ও নারায়ণগঞ্জ বার্তা টুয়েন্টিফোর ডটকমের প্রকাশক ও সম্পাদক সৈয়দ সিফাত রহমান লিংকন, অগ্রবানী প্রতিদিনের ফটো সাংবাদিক জামাল তালুকদার ও জনতার কাগজের সম্পাদক মিজানুর রহমান মিজান। এ ঘটনায় মূল আসামী সোয়াদ গ্রেপ্তার না হলেও জড়িত আবদুর রহমান নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।