এমপি সেলিম ওসমানকে পুরস্কৃত করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার থেকে পুরস্কার গ্রহণ করেছেন নীট গার্মেন্টস ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বিকেএমইএ এর সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান। দেশের অর্থনীতিতে বস্ত্রখাতে বিশেষ অবদান রাখায় তাঁর হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়েছে। বিকেএমইএ এর ছাড়াও বিজিএমইএ, বিজিএমসি, বিটিএমইএ সহ অন্যান্য সংগঠনগুলোকেও পুরস্কৃত করা হয়েছে।

৯ জানুয়ারি বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বস্ত্র দিবস ২০১৯ ও বস্ত্রমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেএমইএ এ সভাপতির এ পুরস্কার তুলে দেন।

এ সময় প্রধানমন্ত্রী আন্তর্জাতিক বাজারে ক্রমাগত পরিবর্তনশীল ফ্যাশন ও পোশাকের চাহিদা বিবেচনা করে নতুন পণ্য উৎপাদনে বৈচিত্র আনতে পরামর্শ দিয়েছে। পাশাপাশি পণ্য রপ্তানির জন্য তিনি দেশের পোশাক প্রস্তুতকারকদের নতুন বাজার অনুসন্ধান করতে বলেছেন।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম ও মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া।

উল্লেখ্য গত ৪ ডিসেম্বর দেশে প্রথমবারের মতো জাতীয় বস্ত্র দিবস উদযাপন করা হলেও বৃহস্পতিবার ৯ জানুয়ারী মূল কর্মসূচির আয়োজন করা হয়েছে।