বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী কাজ করছেন: ইউএনও নাহিদা বারিক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক বলেছেন, শিক্ষার্থীদের মুখে হাসি ফুটাতে বছরের প্রথম দিনে সারা দেশে একযোগে প্রতিটি শিক্ষার্থীদের হাত নতুন বই পৌছে দেয়ার পদক্ষেপ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। শিক্ষার আলো থেকে কেউ যেন বঞ্চিত না হয়, সে কারনে বছরের প্রথম দিনে সবার মাঝে বিনা মূল্যে নতুন বই পৌছে দেয়ার উদ্যোগ গ্রহণ করেছে সরকার। আর অর্থের অভাবে একটি শিক্ষার্থীর যেন লেখাপড়া বন্ধ না হয় সেদিকে লক্ষ্য রাখতে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নির্দেশনা রয়েছে। আমরা শেখ হাসিনার নির্দেশ মোতাবেক কাজ করে যাচ্ছি।

১ জানুয়ারি বুধবার দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লার কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও উত্তর নরসিংপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এর আগে ফতুল্লা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই উৎস পালন করা হয়েছে। সেখানে সদর উপজেলার ইউএনও নাহিদা বারিক বই উৎসব উদ্বোধন করেন।

এদিকে বই উৎসব অনুষ্ঠানে শিক্ষার্থীদের উৎসাহিত করতে শিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে নতুন বইয়ের সাথে স্কুল বই ও টিফিন বক্স দেয়া হয়। শিক্ষার্থীদের মুখে হাসি ফুটাতে এ ধরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানে ইউএনও আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন শিক্ষার্থীদের মুখে হাসি ফুটাতে বছরের প্রথম দিনে বই উৎসবের মাধ্যমে শিক্ষার্থীদের হাতে নতুন বই পৌছে দিচ্ছেন তেমনি শিক্ষার্থীদের উচিৎ ভাল ভাবে লেখাপড়া করে দেশ জাতির মুখ উজ্জল করতে হবে সেই প্রত্যাশা করছি। আমরা সবাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করি তিনি যেন বাংলাদেশকে ডিজিটাল দেশ হিসাবে প্রতিষ্ঠা করতে পারেন এবং আমাদের সকলের মুখে হাসি ফুটাতে পারেন।

অনুষ্ঠানে উত্তর নরসিংপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শামীম আহম্মেদ ও কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাকির হোসেন ডালিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল, সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মনির হোসেন, সহকারী শিক্ষা অফিসার সামিনা আক্তার, কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আইয়ুব আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমএ সাত্তার, কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন, স্থানীয় সমাজ সেবক ডা: জামান, রবিউল ইসলাম রবি, ফতুল্লা থানা যুবলীগের রেহান শরীফ বিন্দু, কাশিপুর ইউনিয়ন পরিষদ সদস্য এমদাদুল হক খোকা, পলাশ, আওয়ামীলীগ নেতা খবির উদ্দিন খোকন ও আকতার হোসেন প্রমুখ।

এদিকে ফতুল্লা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব অনুষ্ঠানে ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান স্বপনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলার ইউএনও নাহিদা বারিক। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন, পরিদর্শক (আইসিপি) আজগর আলী প্রমুখ।