তিন ঘন্টা পর আজাদ: নেতাকর্মীরা বললেন ‘ভোটই দিমুনা’

দিনকাল নারায়ণগঞ্জ ডটকম:

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুর রহমান সুমন কয়েক হাজার বিএনপির নেতাকর্মী ও স্থানীয় মান্যগণ্য ব্যক্তিবর্গ সহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজনকে নিয়ে সকাল ১০টা থেকে অবস্থান নেন। সকাল ১০টায় বিএনপির মনোনিত ধানের শীষ প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম আজাদ আসার কথা থাকলেও তিনি সভাস্থলে উপস্থিত হন তিন ঘন্টা পর দুপুর ১টায়। ফলে নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে বলেন, ‘ভোটই দিমুনা’।

উপস্থিত নেতাকর্মীরা জানান, তিন ঘন্টা আতংকে কাটিয়েছেন নেতাকর্মীরা। এর মধ্যে সরকারি দলের নেতাকর্মীদের হুমকি ধমকি ছিল অব্যাহত। অনেক নেতাকর্মীদের মোবাইল ফোনে সরকারি দলের লোকজন ভয় ভীতি দেখিয়ে সভাস্থল থেকে সরিয়ে নিয়েছেন। সকাল ১০টায় এখানে আজাদকে উপস্থিত হওয়ার কথা ছিল। কিন্তু আজাদ সভাস্থলে আসলেন তিন ঘন্টা পর। যে নেতা আজাদ নেতাকর্মীদের সমস্যা বুঝেনা এবং সময় মেইনটেন করতে পারেনা এমন নেতাকে আমরা ভোট দিমুনা।

১৯ ডিসেম্বর বুধবার দুপুরে কেন্দ্রীয় বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক প্রয়াত এএম বদরুজ্জামান খান খসরুর আড়াইহাজারের ইলুমদি এলাকার বাসভবনে উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুর রহমান সুমনের বাসায় জাতীয় সংসদ নির্বাচন নিয়ে এ আলোচনা সভার আয়োজন করা হয়। এ সভায় তিন ঘন্টা পর আজাদ সভাস্থলে উপস্থিত হওয়ার কারনে কয়েক হাজার নেতাকর্মীদের মধ্যে অনেক নেতাকর্মীরা চলে যান।

সভাস্থলে আসা নেতাকর্মীরা ক্ষোপ প্রকাশ করে আরও বলেন, নির্বাচিত হওয়ার আগেই যে নেতা আমাদের এত দীর্ঘ সময় ধরে বসিয়ে রেখে উপস্থিত হন। নির্বাচিত হলে না জানি আর কত কিছু দেখতে হয়। আজাদ নাকি তার নির্বাচিনী প্রচারনা শুরুই করেন বিকেল থেকে। যা শেষ হয়ে থাকে সন্ধ্যায়। যার ফলে নেতাকর্মীরা বাড়ী ফিরতে রাত হয়ে যায়। আর রাতের বেলা বাড়ী ফিরতে নেতাকর্মীরা বিভিন্ন বাধার সম্মুখীন হয়ে থাকেন ক্ষমতাসীনদল আওয়ামীলীগের নেতাকর্মীর দ্বারা। আবার নাম প্রকাশে অনিচ্ছুক এক মহিলা দল নেত্রী বলেন, আজাদ সব সময়ই সব ধরনের প্রোগ্রামে দেরী করে আসেন। শোডাউনেও আসেন অনেক দেরী করে। ফিরেনও রাত করে। যার ফলে আওয়ামীলীগ নেতাকর্মীরা তার গাড়ীতে হামলা করার সুযোগ পায়।