রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধ, মালিককে পিটিয়ে হত্যাচেষ্টার অভিযোগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের রূপগঞ্জের কেয়ারিয়া এলাকার একটি বিরোধপূর্ণ জমিতে জোরপূর্বক দখলে নেয়ার সময় বাঁধা দেয়ায় জমির মালিককে পিটিয়ে এবং শ্বাসরোধ করে হত্যা চেষ্টা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ১৬ নভেম্বর শনিবার রাতে উপজেলার কেয়ারিয়া এলাকায় জমির ওই মালিক হামলার শিকার হন।

হামলার শিকার কেয়ারিয়া এলাকার মৃত চান মিয়ার ছেলে সিরাজ মিয়া অভিযোগ করেন, তার মালিকানাধীন কেয়ারিয়া মৌজার ৮৭নং দাগে সাড়ে নয় শতক জমি রয়েছে। একই জমি তার নামে নামজারি করা সহ দখলে রয়েছে। কিন্তু একই এলাকার আক্কাছ আলীর ছেলে তারা মিয়া, তারা মিয়ার দুই ছেলে রুহুল ও ইয়ামিন এবং রুহুলের ছেলে সবুজ সহ অজ্ঞাত লোকজন দেশীয় অস্ত্র সহ রাতের বেলায় প্রাচীর নির্মাণ করে জোরপূর্বক জমি দখলের চেষ্টা করে।

এ সময় জমিতে তাদের মালিকানা দাবী করে। কিন্তু প্রয়োজনীয় কাগজ না দেখালেও বাউন্ডারী ওয়াল নির্মাণের চেষ্টা করে। এতে বাঁধা দিলে ওই লোকজন সিরাজকে একা পেয়ে লাঠিপেটা করতে থাকে। এক পর্যায়ে হত্যার উদ্দেশ্য শ্বাসরোধ করার চেষ্টা করে। এ সময় স্থানীয়রা সিরাজকে উদ্ধার করে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করান। এ ঘটনায় রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

এ বিষয়ে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা দাবি করেন, বিরোধপূর্ণ জমিতে তাদের মালিকানা রয়েছে। তাই জমি দখল করতে চেয়েছেন।

এ প্রসঙ্গে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ হাসান বলেন, এ ধরণের অভিযোগ পেয়েছি। ঘটনা তদন্তের পর জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।