খালেদা জিয়ার মুক্তিই সবচেয়ে বড় চাওয়া: ছাত্রদল নেতা ইয়ামিন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

কারাগারে থাকা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি করে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানা ছাত্রদল নেতা মোঃ ইয়ামিন হোসেন বলেছেন, দেশের সবচেয়ে জনপ্রিয় আপোষহীন নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তিই আমার কাছে সবচেয়ে বড় চাওয়া ও পাওয়া। আগামীতে নেত্রীর মুক্তির আন্দোলনে সকল নেতাকর্মীদের নিয়ে রাজপথে সক্রিয় ভুমিকা রেখে নেত্রীকে মুক্ত করে আনবো। বিএনপি নেতাকর্মীদের হামলা মামলা করে দমানো যাবে না।

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমকে ছাত্রদলের এই নেতা আরও বলেন, আমার রাজনৈতিক গুরু আড়াইহাজার উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি মাহমুদুর রহমান সুমন পদের রাজনীতিতে বিশ্বাসী নয়। আমি তারই আদর্শের সৈনিক। দল যদি আমাকে যোগ্য মনে করে আমি বিশ্বাস করি অবশ্যই আমার ত্যাগের মূল্যায়নস্বরূপ আড়াইহাজার থানা ছাত্রদলের সেক্রেটারি পদে দায়িত্ব পাবো। সর্বত্র ছাত্রদলের সঙ্গে আছি, মূলধারার সঙ্গে সমন্বয় করে রাজনীতি করছি।

তিনি বলেন, আমি দীর্ঘদিন ধরে আড়াইহাজার থানা ছাত্রদলের রাজনীতি করছি। আমি ছাত্র রাজনীতি করতে গিয়ে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের সহযোগী সংগঠন ছাত্রলীগের দ্বারা বহুবার নির্যাতিত হয়েছি। আমার পরিবার একটি রাজনৈতিক পরিবার।

তিনি নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি ও সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজীবের প্রতি আস্থা রেখে বলেন, আমার দৃঢ় বিশ্বাস তারা দুজনই অতি বিচক্ষণ ব্যক্তি। তারা অবশ্যই বিচক্ষণতার মাধ্যমে ত্যাগী ছাত্রনেতাকে দিয়ে আড়াইহাজার থানা ছাত্রদলের কমিটি ঘোষণা করবেন। আড়াইহাজার বিএনপির মূলধারার রাজনীতির সঙ্গে যারা জড়িত সেই বিষয়টি তারা লক্ষ্য রাখবেন।

অন্যদিকে স্থানীয় নেতারা জানিয়েছেন, প্রায় দেড় যুগ ধরে আড়াইহাজার ছাত্রদলের কমিটি হচ্ছেনা। ছাত্রদলের রাজনীতিতে জড়িত অনেক নেতারাই পদশূন্য হয়ে কেউ রাজনীতি ছেড়েছেন কেউবা বিএনপির অন্যান্য সংগঠনের রাজনীতিতে সম্পৃক্ত হয়েছেন। ছাত্রদলের কমিটি গঠনে কেন্দ্রীয় ছাত্রদলের নিষেধাজ্ঞা থাকলেও কমিটির আশায় বুকে বেঁধে আছেন আড়াইহাজার ছাত্রদলের নেতাকর্মীরা। যাদের মধ্যে আড়াইহাজার ছাত্রদলের সেক্রেটারি প্রার্থী মোহাম্মদ ইয়ামিন হোসেনও একজন।