ফতুল্লা স্বেচ্ছাসেবক দলের সভাপতি পদ প্রত্যাশি কারানির্যাতিত রাসেল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি পদ প্রত্যাশি কারানির্যাতিত নেতা রাসেল মাহামুদ। ইতিমধ্যে তিনি সেই লক্ষ্যে ফতুল্লায় স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের সংগঠিত করছেন। ছাত্রদলের সাবেক এই নেতা বর্তমানে নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি পদে রয়েছেন।

জানাগেছে, বিএনপির আন্দোলন সংগ্রাম করতে গিয়ে একাধিকবার রাজপথে পুলিশি নির্যাতনের শিকার হয়েছেন রাসেল মাহামুদ। দীর্ঘদিন ছাত্রদলের রাজনীতি করে এখন স্বেচ্ছাসেবক দলের রাজনীতিতে এসেছেন। প্রায় এক যুগেরও বেশি সময় ধরে রাজপথে আন্দোলন সংগ্রাম করে আসছিলেন রাসেল মাহামুদ।

গত জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে নেতাকর্মীদের নিয়ে ঢাকায় যাওয়ার পথে ৪৭ জন নেতাকর্মী নিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার হন রাসেল মাহামুদ। ওই মামলায় তিনি ৩১ দিন কারাভোগ করেন। এর আগেও তিনি বিএনপির রাজপথের আন্দোলন সংগ্রামে সক্রিয় ভুমিকা রাখেন। নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক মাহাবুব রহমানের সঙ্গে জেলা ছাত্রদলের প্রতিটি কর্মসূচিতে নেতাকর্মীদের নিয়ে যোগদান করেছেন রাসেল মাহামুদ। এবার তিনি ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি পদ প্রত্যাশা করছেন।

এ বিষয়ে রাসেল মাহামুদ বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর বিএনপির সকল আন্দোলন সংগ্রামে সক্রিয় ভুমিকা রেখেছি। দীর্ঘদিন ছাত্রদলের সঙ্গে রাজনীতিতে সক্রিয় ছিলাম। বর্তমানে স্বেচ্ছাসেবক দলের রাজনীতি করছি। আমি রাজপথে ঘাম ঝড়িয়েছি। হামলা মামলা নির্যাতনের শিকার হয়েছি। ৩১ দিন কারাভোগ করেছি। গত জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে ৪৭ জন নেতাকর্মী সহ আমাকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, আমি ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি প্রার্থী। ইতিমধ্যে নেতাকর্মীদের সংগঠিত করার কাজ করছি। আমার ত্যাগের বিনিময়ে আমি আমার যোগ্যতম পদই প্রত্যাশা করছি। এখণ দল যদি আমাকে যোগ্য মনে করে তাহলে আমাকে সভাপতির দায়িত্ব দিলে আমি পূর্বের চেয়ে আরো বেশি রাজপথে সক্রিয় ভুমিকা রাখবো ইনশাহআল্লাহ।