বিএনপির উত্তেজনা নিবৃত্ত: আইনজীবীদের প্রশংসা পেলেন জুয়েল মোহসীন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নেতৃত্বের যোগ্যতার প্রমাণ দিলেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া। ৪ নভেম্বর সোমবার আদালতপাড়ায় আইনজীবীদের মাঝে একটি ঘটনায় উত্তেজনা দেখা দিলে তা দক্ষতার সাথে নিবৃত্ত করেন জুয়েল মোহসীন। যে কারনে বিএনপি পন্থী আইনজীবী সহ আইনজীবীদের বাহবা পেয়েছেন দুই আইনজীবী নেতা।

জানাগেছে, সোমবার সকালে আদালতপাড়ায় বিএনপি পন্থী দুই গ্রুপের আইনজীবীদের মাঝে অপ্রীতিকর ঘটনা ঘটে। ওই ঘটনার পর বিএনপির দুই গ্রুপের আইনজীবীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। অনেকটা রণপ্রস্তুতি নেন দুই গ্রুপের আইনজীবীরা। আদালতপাড়ার পশ্চিম পাশের উত্তর দক্ষিণে মুখোমুখী অবস্থান নেন বিএনপির দুই গ্রুপের আইনজীবীরা।

এমন সময় খবর পেয়ে ঘটনাস্থলে আসেন আইনজীবী সমিতির সভাপতি ও সেক্রেটারি। দুই গ্রুপের দুদিকে ছুটে যান সভাপতি জুয়েল ও সেক্রেটারি মোহসীন মিয়া। উত্তেজিত বিএনপির দুই গ্রুপের আইনজীবীদের দুদিকে সরিয়ে দেন এবং উত্তেজিত আইনজীবীদের যার যার কর্মস্থলে নিরাপদে পৌছে দেন। প্রায় দীর্ঘ সময় আইনজীবী সমিতির দুই নেতা দ্বিতীয়বার অপ্রীতিকর ঘটনা রোধে আইনজীবীদের নিবৃত্ত করেন। পরবর্তীতে পরিস্থিতি শান্ত হয়ে ওঠে।

আইনজীবী সমিতির সভাপতি জুয়েল ও সেক্রেটারি মোহসীনের এমন ভুমিকায় সন্তোষ প্রকাশ করেন আইনজীবীরা। দিনব্যাপী বিএনপির দুই গ্রুপের আইনজীবীরাও জুয়েল মোহসীনের ভুমিকার প্রশংসা করেন। সরকারি দলের রাজনীতিতে জড়িত থাকলেও আইনজীবী সমিতির সভাপতি ও সেক্রেটারি হিসেবেই তাদের ভুমিকা দলমত নির্বিশেষে আইনজীবীদের কাছে প্রশংসিত হয়েছে। কেউ কেউ বলেছেন জুয়েল মোহসীন নেতৃত্বের প্রমান দিয়েছেন। কারন তারা বিএনপির দুই গ্রুপের আইনজীবীদের উস্কে না দিয়ে উত্তেজনা নিবৃত্ত করেছেন। সেই সঙ্গে আদালতের পরিবেশ নষ্ট করতেও বিএনপির দুই গ্রুপের আইনজীবীদের অনুরোধ জানান। পরবর্তীতে বিএনপির আইনজীবীরা শান্ত হয়ে যে যার মত কর্মস্তলে যোগদান করেন।