মিজানের মত ছাত্রদের আন্দোলনেই আওয়ামীলীগ ক্ষমতায়: মোশারফ হোসেন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন বলেছেন, মিজানের মত মেধারী ছাত্রদের আন্দোলনের ফলেই আওয়ামীলীগ সরকার আজ ক্ষমতায়। মিজানরা দেশে সুশাসন প্রতিষ্ঠা করার জন্য তৎকালিন বিএনপি জামায়াত সরকারের বিরুদ্ধে রাজপথে নেমে আন্দোলন করে বিএনপি ও জামাত সরকারকে ক্ষমতাচ্যুত করেছিল। তখন ছাত্রলীগের আন্দোলন থামাতে বিএনপি জামায়াতের পালিত সস্ত্রাসীরা নির্বিচারে গুলি করে মিজানকে হত্যা করেছিল। আজ মিজান নেই। মিজান না থাকলেও দেশের হাজার হাজার আওয়ামীলীগ নেতাদের মনে মিজান স্থান দখল করে আছে। আমরা এখান থেকে তার আত্মার মাগফেরাতের জন্য দোয়া করি আল্লাহ যেন তার বেহেসত নসিব করেন।

২ নভেম্বর শনিবার দুপুরে উপজেলার পিরোজপুর চরলাল এলাকায় বিএনপি জামাত জোট সরকার আমলে ছাত্রদলের গুলিতে নিহত মিজানুর রহমানের মৃত্যুবার্ষিকীর আলোচনায় প্রয়াত ছাত্র নেতার স্মরণে এসব কথা বলেন মোশারফ হোসেন।

১৯৯১ সালের ৭ অক্টোবর বিএনপি ও জামায়াত জোট. সরকারের বিরুদ্ধে আন্দোলনে ছাত্রদলের সন্ত্রাসীদের গুলিতে নিহত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভু-তত্ত্ব বিভাগের ছাত্র ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের ১৮তম মৃত্যু বার্ষিকী পালন করা হয়।

শহীদ মিজানের বড় ভাই জাপান আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক মাজহারুল ইসলাম মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ সাবেক সভাপতি বাহাদুর বেপারী।

এছাড়াও বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজ কল্যাণ সদস্য আখলাকুর রহমান মাইনু, আওয়ামী সেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সালেহ মোহাম্মদ টুটুল, আওয়ামীলীগের বিজ্ঞাপন ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য মাসুম ইকবাল, জাপান আওয়ামীলীগের আহ্বায়ক সামসুল আলম ভুট্টো, জাপান সেচ্ছাসেবক লীগের সভপতি মোহাম্মদ আমিন রনি, নারায়ণগঞ্জ জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান মাহফুজ, মুন্সিগঞ্জ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফেরদৌস আলম খান, সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য মোশাররফ হোসেন, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, ইউপি সদস্য শিপন সরকার, সোনারগাঁ ডিগ্রি কলেজের সাবেক ভিপি রফিকুল হায়দার বাবু ও আওয়ামীলীগ নেতা নুরে আলম, পিরোজপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক প্রকৌশলী আহাম্মেদ আলী তানভীর, পিরোজপুর ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুস সাত্তার প্রমুখ।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাবেক সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগের সহ-সম্পাদক, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির নেতা ও বিবি ফাউন্ডেশনের চেয়ারম্যান বাহাদুর ব্যাপারী। বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন মোগরাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু।