বিকেএমইএ’র ডিজিটাল সভা: কার্যালয় হবে চট্টগ্রামে

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নীট গার্মেন্টস ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বিকেএমইএ এর পরিচালনা পর্ষদে দ্বিতীয় মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। ব্যবসায়ীক কাজে দেশের বাইরে অবস্থান করলেও ডিজিটাল পদ্ধতি ব্যবহার করে উক্ত সভায় অংশ নিয়ে সভাপতিত্ব করেছেন সংগঠনটির সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান।

২ নভেম্বর শনিবার বিকেল ৫টায় ঢাকায় প্লানেস টাওয়ারে বিকেএমইএ এর কার্যালয়ের সম্মেলন কক্ষে উক্ত সভাটি অনুষ্ঠিত হয়েছে। এর আগে প্রথম মাসিক সভায় সভাপতির বক্তব্যে সেলিম ওসমান বিকেএমইএ এর কার্যক্রমকে ডিজিটাল পদ্ধতিতে নিয়ে আসা এবং পর্যায়ক্রমে ঢাকা ও চট্রগ্রাম কার্যালয় মাসিক সভা করার ঘোষণা দেন। দ্বিতীয় মাসিক সভায় যেটির বাস্তবায়ন করা হয়।

সভার শুরুতে বিকেএমইএ এর সভাপতি ও সংসদ সদস্য সেলিম ওসমান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও উনার উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। বর্তমান সরকার বাংলাদেশকে ডিজিটাল পদ্ধতির আওতায় আনার ফলেই ব্যবসায়িক কাজে দেশের বাইরে থেকেও তিনি উক্ত সভায় অংশ নিতে পেরেছেন বলে মন্তব্য করেন।

এছাড়াও উক্ত সভায় সর্বসম্মতিক্রমে চট্রগ্রামে বিকেএমইএ এর একটি নিজস্ব কার্যালয় স্থাপনের জন্য ৫ কোটি টাকা বরাদ্দ অনুমোদ করা হয়েছে যা পরবর্তী এজিএম’এ চূড়ান্ত অনুমোদন করা হবে। এছাড়াও আসন্ন এজিএম’এ বিকেএমইএ এর সাধারণ সকল সদস্য স্বপরিবারে এসে আনন্দ উৎসব করতে পারে সে জন্য আরো ১ কোটি টাকার বরাদ্দ অনুমোদন দেওয়া হয়েছে। এছাড়াও প্রথম সভায় গৃহিত সকল সিদ্ধান্তের অনুমোদন করা হয়।

বিকেএমইএ এর সভাপতি ও সংসদ সদস্য সেলিম ওসমানের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন- সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ হাতেম, সহ-সভাপতি অমল পোদ্দার, সহ-সভাপতি গহর সিরাজ জামিল, সহ-সভাপতি (অর্থ) মোর্শেদ সারোয়ার সোহেল, পরিচালক মঞ্জুরুল হক, আবু আহম্মেদ সিদ্দিক, মনসুর আহম্মেদ, ফজলে শামীম এহসান, জিএম ফারুক, মোস্তফা জামাল পাশা, আশিকুর রহমান, খন্দকার সাইফুল ইসলাম, মোর্শেদ মনোয়ার ভূইয়া, তারিক আজিজ, শাহাদাৎ হোসেন ভূইয়া সাজনু, সেলিম মাহমুদ, নাসিমুল তারিক মঈন, রতন কুমার সাহা, নন্দ দুলাল সাহা, কবির হোসেন, মোহাম্মদ হাসান, মির্জা মোহাম্মদ আকবর আলী চৌধুরী, ইমরান কাদির তূর্য, মজিবুর রহমান।