না’গঞ্জের সমন্বয়কের দায়িত্বে ব্যারিস্টার খোকন, সদস্য তৈমূর

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপি পন্থী আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি গঠন করার লক্ষ্যে যাবতীয় কার্যক্রমের জন্য ঢাকা বিভাগের দায়িত্ব পেয়েছেন ব্যারিস্টার এএম মাহবুব উদ্দীন খোকন। এদিকে ঢাকা বিভাগের মধ্যে নারায়ণগঞ্জের ক্ষেত্রে মাহবুব উদ্দীন খোকনকে সহযোগীতা করবেন ৫ জন আইনজীবী। যাদের মধ্যে সদস্য রয়েছেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

জানাগেছে, ২২ অক্টোবর মঙ্গলবারের এক সভার সিদ্ধান্ত মোতাবেক পরদিন এক চিঠিতে জানানো হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের এক সভার সিদ্ধান্তে সংগঠনটির যুগ্ম আহ্বায়ক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দীন খোকনকে নারায়ণগঞ্জের কমিটি হালনাগাদ করার লক্ষ্যে, সদস্য ফরম বিতরণ/ পুরণ/ সংগ্রহ কার্যক্রম পরিচালনার নিমিত্তে সময়ন্বয়কারী হিসেবে মনোনিত করা হয়। সমন্বয়ক মাহবুব উদ্দীন খোকনকে সহযেগিতাকারী হিসেবে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, অ্যাডভোকেট সালমা সুলতানা সোমা, অ্যাডভোকেট শামীমা আক্তার শাম্মী, অ্যাডভোকেট মাহবুবুর রহমান খান ও অ্যাডভোকেট নিহার হোসেন ফারুককে রাখা হয়।

জানাগেছে, সম্প্রতি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। কমিটিতে আহ্বায়ক করা হয় অ্যাডভোকেট মাহাবুব হোসেন ও সদস্য সচিব ফজলুর রহমানকে। ওই কমিটিতে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি থেকে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে সদস্য পদে রাখা হয়। এ ছাড়াও অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার ও অ্যাডভোকেট মাহবুবুর রহমান খানকেও সদস্য পদে রাখা হয়। তবে নারায়ণগঞ্জের কমিটি হালনাগাদের ক্ষেত্রে সমন্বয়ক ব্যারিষ্টার মাহবুব উদ্দীন খোকনের সঙ্গে সদস্য পদে সাখাওয়াত হোসেন খানকে রাখা হয়নি।

এদিকে ভিন্ন সূত্রে জানাগেছে, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নারায়ণগঞ্জ জেলা কমিটি এককভাবে গঠন করেছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন যার সঙ্গে সাখাওয়াত হোসেন খানের সুসম্পর্ক রয়েছে। আবার কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট মাহাবুব হোসেনের সঙ্গে তৈমূর আলম খন্দকারের সুসম্পর্ক থাকলেও ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকনের সঙ্গে তার দূরত্ব রয়েছে। এতে সামনে নারায়ণগঞ্জ জেলায় কমিটি গঠন ও যাবতীয় কার্যক্রমে সমন্বয়হীনতার শঙ্কা রয়েছে।