সোনারগাঁ আ’লীগে অনুপ্রবেশকারী: মন্ত্রীর কাছে কালামের নালিশ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটি গঠনের মাধ্যমে রাজাকারদের স্বজনদের অপুপ্রবেশন ঘটেছে অভিযোগ তুলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হকের কাছে নালিশ দিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম।

জানাগেছে, ১৯ অক্টোবর শনিবার দুপুরে উপজেলায় মুুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রীর কাছে নানা অভিযোগ তুলে ধরেন। তবে এ বিষয়ে উপস্থিত অন্যান্য নেতারা কোন বক্তব্য রাখেননি।

অনুষ্ঠানে মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ের আওয়ামীলীগের আহ্বায়ক কমিটি নিয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে মন্ত্রীর কাছে রাজাকারমুক্ত সোনারগাঁও আওয়ামীলীগ দাবি করে বলেন,সোনারগাঁয়ের আওয়ামীলীগকে নিয়ে রাজাকারের সন্তানেরা ছিনিমিনি খেলছে। আপনি আমাদের জননেত্রী শেখ হাসিনার অত্যন্ত আস্থভাজন। আপনার মাধ্যমে আমরা শেখ হাসিনাকে বলতে চাই সোনারগাঁয়ে আওয়ামীলীগের কোন অভিভাবক নাই। আমাদের এখানে মুরুবী নাই, কোন সংসদ সদস্য নাই। সোনারগাঁয়ের আওয়ামীলীগের একটি শক্তিশালী সংগঠন থাকার পরও আমরা কোথাও যেতে পারিনা, কোন কথা বলতে পারিনা। আজকে সোনারগাঁ আওয়ামীলীগ বুকে পাথর বেঁধে আছে।

কালাম মন্ত্রীকে আরও বলেন, আমি আপনার মাধ্যমে প্রধানমন্ত্রীকে বিনীত অনুরোধ জানাতে চাই, সোনারগাঁয়ে যাতে কোন রাজাকারের সন্তানরা আওয়ামীলীগকে নিয়ে ছিনিমিনি না খেলতে পারে, সেই দিকটা আপনি খেয়াল রাখবেন এবং আগামী দিনে সোনারগাঁয়ের প্রতি ও মুক্তিযোদ্ধাদের প্রতি আপনার যাতে সুদৃষ্টি থাকে সেজন্য আপনাকে অনুরোধ করছি।

অনুষ্ঠানে আরও নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার হারুন অর রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন, সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার প্রমূখ উপস্থিত ছিলেন।

এখানে উল্লেখ্যযে, সম্প্রতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়াকে আহ্বায়ক ও ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে যুগ্ম আহ্বায়ক করে একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করেন জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাই ও সেক্রেটারি অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল। ওই কমিটিতে সদস্য পদে রয়েছেন ডা. আবু জাফর চৌধুরী বিরু। এই কমিটি গঠনের পর থেকে উত্তপ্ত হয়ে ওঠেছে সোনারগাঁয়ের আওয়ামীলীগের রাজনীতি। ইতিমধ্যে কয়েক দফা রোষানলে পড়েছে আহ্বায়ক কমিটি।