মিথ্যা মামলায় বন্দি খালেদা জিয়া, দিল্লির কারাগারে শেখ হাসিনা: সাখাওয়াত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় প্রতিহিংসার শিকার হয়েছে কারাগারে বন্ধি রয়েছেন দাবি করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, দিল্লির কারাগারে বন্দি শেখ হাসিনা।

১৮ অক্টোবর শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে মহানগর যুবদলের আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন নারায়ণগঞ্জের আলোচিত বিএনপির এই নেতা।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সরকারের প্রতিহিংসার শিকার হয়ে মিথ্যা মামলায় কারাগারে বন্দি আছেন। কিন্তু বর্তমান প্রধাণমন্ত্রী শেখ হাসিনা বন্দি আছেন দিল্লির কারাগারে। পাশ্ববর্তী রাষ্ট্রের পুতুন সরকার হয়ে দেশ চালাতে গিয়ে রাষ্ট্রের কাছে আষ্টেপৃষ্টে বন্দি হয়ে পড়েছেন বর্তমান সরকার প্রধান।

আগামী ২৭ অক্টোবর বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপণ উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের উদ্যোগে সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভা এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার বিরুদ্ধে মামলার প্রতিবাদে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে সাখাওয়াত হোসেন খান এসব কথা বলেন।
শুক্রবার বিকেলে সিদ্ধিরগঞ্জ চৌধুরীবাড়ি ভূঁইয়াপাড়া এলাকায় এই কর্মসূচি পালণ করে মহানগর যুবদল।

আইনজীবী সাখাওয়াত হোসেন খান নেতাকর্মীদের উদ্দেশ্যে আরো বলেন, আমাদের নেত্রী গণতন্ত্রের জন্য আন্দোলন করতে গিয়ে জালিমের কারাগারে বন্দি। নেত্রীকে মুক্ত করার জন্য আমাদের সাংগঠনিকভাবে আরো শক্তিশালী হতে হবে। সেই লক্ষ্যে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিএনপি ও এর প্রতিটি অঙ্গ সহযোগী সংগঠনের কমিটিগুলো সম্মেলনের মাধ্যমে গঠনের নির্দেশ দিয়েছেন। দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে পারলে নেত্রীর মুক্তির আন্দোলন আরো বেগবান হবে। এরই ধারাবাহিকতায় ছাত্রদলের কমিটি প্রকাশ্য ভোটের মাধ্যমে তৈরী করা হয়েছে। আসছে যুবদলের কমিটিও সম্মেলনের মাধ্যমে সকলের মতামতের ভিত্তিতেই গঠন করা হবে। পর্যায়ক্রমে প্রতিটি কমিটি নির্বাচনের মাধ্যমে গঠন করা হলে দল আরো চাঙ্গা হবে এবং রাজপথে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবে।

নেতাকর্মীদের সাহস দিয়ে তিনি বলেন, আমাদেরকে ভয় পেলে চলবে না। বাড়িতে বসে থাকলেও মামলা হামলার শিকার হতে হবে, রাজপথে নামলেও একই পরিনতি। তাই এখন পিছনে ফিরে তাকানোর সুযোগ নেই। আজকেও ঢাকায় মৎস্যজীবী দলের মানবন্ধন থেকে নারায়ণগঞ্জের ৫ জন নেতাকর্মীতে গ্রেপ্তার করা হয়েছে। আমি এই অবৈধ গ্রেপ্তারের তীব্র নিন্দা জানাই এবং অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তি দাবি করছি।

মতবিনিময় সভার প্রধান আলোচক নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি মনোয়ার হোসেন শোখন পূর্ণাঙ্গ কমিটি গঠনে ভুলত্রুটি তুলে ধরে বলেন, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের বর্তমান কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ণ করা হয়নি। তাই এ এই কমিটি অবৈধ এবং এই কমিটির নেতৃত্বের পরিবর্তন দাবী করছি। মহানগর যুবদলের নেতৃত্বে পরিবর্তন হলে দলের ত্যাগী নেতাকর্মীরা স্থান পাবে এবং রাজপথে যুবদলের হারানো ঐতিহ্য ফিরে আসবে।

সভার সভাপতি মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধান বলেন, আসছে ২৭ অক্টোবর বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল করার লক্ষ্যে আমরা ব্যাপক প্রস্তুতি গ্রহণ করছি। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আমরা একটি বিশাল শোডাউনের মাধ্যমে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপণ করবো। সকলকে সেই অনুষ্ঠানে শরীক হওয়ার আহবান জানাচ্ছি।

মতবিনিময় সভায় বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিক ও স্বপন চৌধুরী।

এসময় অন্যান্য নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর যুবদলের কৃষি বিষয়ক সম্পাদক সুমন ভুঁইয়া, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সুমন প্রধান, যুবদল নেতা বাদশাহ, জাকির হোসেন, ওয়াসিম, হুমায়ুন কবীর, শাকিল, নাজমুল, আকাশ প্রধান, শাওন, রেজওয়ান, সানাউল্লাহ সহ অন্যান্য নেতাকর্মী।