র‌্যাবের অভিযানে তিন পরিবহন চাঁদাবাজ গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোড ও সোনারগাঁয়ের মোগড়াপড়া এলাকা থেকে ৩ তিন পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে চাঁদাবাজির টাকাও উদ্ধার করেছে র‌্যাব। ১০ আগস্ট শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব।

র‌্যাব জানায়, ৯ আগস্ট শনিবার দিবাগত রাতে র‌্যাব-১১, সিপিএসসি এর পৃথক অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাংরোড এবং সোনারগাঁ থানাধীন মোগড়াপাড়া চৌরাস্তা এলাকায় চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রাবাহী বাস ও অটোরিক্সা, সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে ৩জনকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ মনির হোসেন, মোঃ আলমাস মিয়া ও মোঃ শামীম। তাদের দখল হতে সর্বমোট চাঁদাবাজির নগদ ১৪ হা৭জার ১’শ ২০ টাকা ও চাঁদা আদায়ের রসিদ উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের চিটাগাংরোড এলাকায় রাস্তায় চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রাবাহী বাস ও অটোরিক্সা, সিএনজি থামিয়ে গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ী প্রতি ৫০ টাকা থেকে ১০০ টাকা করে চাঁদা আদায় করে আসছে। নারায়ণগঞ্জের চিটাগাং রোড এলাকায় রাস্তায় চলাচলরত অটোরিক্সা এবং সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য মোঃ শামীমকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।
এই চাঁদাবাজির পৃথক আরেকটি অভিযানে সোনারগাঁ থানাধীন মোগড়াপাড়া চৌরাস্তা এলাকায় রাস্তায় চলাচলরত যাত্রীবাহী লেগুনা ও সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে মোঃ মনির হোসেন ও মোঃ আলমাস মিয়াকে গ্রেপ্তার করা হয়। তারা দীর্ঘদিন যাবৎ রাস্তায় চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রীবাহী বাস, সিএনজি ও লেগুনা চালকদের নিকট থেকে জোরপূর্বক গুরুতর ভয়ভীতি দেখিয়ে দৈনিক ৫০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে। গ্রেপ্তারকৃত আসামীরা পরস্পর যোগসাজশে উল্লেখিত যানবাহনের চালকদের নিকট হতে গুরুতর আঘাত ও ক্ষয়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে বলপূর্বক চাঁদা আদায় করে আসছে। গ্রেপ্তারকৃত আসামীরা এরূপ অপতৎপরতা পূর্বে হতে করে আসছে মর্মে স্বীকার করে। তাদের অত্যাচারে যানবাহন চালকরা অতিষ্ঠ। চাঁদাবাজ বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।