সিদ্ধিরগঞ্জ শিমরাইলে র‌্যাবের চেকপোস্টে দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জের শিমরাইলে র‌্যাব-১১ চেকপোস্ট বসিয়ে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে বিপুল পরিমান ফেনসিডিল উদ্ধার করা হয়। ২৯ অক্টোবর শুক্রবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি মোঃ রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, ২৮ অক্টোবর বৃহস্পতিবার রাতে র‌্যাব-১১ কর্তৃক নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন শিমরাইল সাকিনন্থ চট্টগ্রাম হতে ঢাকাগামী মহাসড়কের বন্ধু পরিবহন বাস কাউন্টার এর সামনে পাকা রাস্তার উপর চেকপোস্ট স্থাপনকালে যশোর জেলার বেনাপোল বন্দর থানার আমড়াখালী এলাকার আয়াত আলী হোসেনের ছেলে মাদক ব্যবসায়ী মোঃ আলমগীর হোসেন ও একই এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে মোঃ আলমগীর হোসেনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আসামীদের হেফাজত হতে ১৮৯ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, গত ২৮ অক্টোবর গোপন সংবাদের ভিত্তিতে উপরোক্ত মাদক পরিবহনের সংবাদ পাওয়ার পর র‌্যাব-১১ এর একটি চৌকস আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন শিমরাইল সাকিনন্থ চট্টগ্রাম হতে ঢাকাগামী মহাসড়কের বন্ধু পরিবহন বাস কাউন্টার এর সামনে পাকা রাস্তার উপর চেকপোস্ট স্থাপন করে ঢাকাগামী বিভিন্ন ট্রাক/কাভার্ড ভ্যান সমূহতে তল্লাশী করতে থাকে।

একপর্যায়ে রাত ১২টার দিকে ঢাকাগামী একটি সন্দিগ্ধ কাভার্ড ভ্যান (রেজিঃ নং- ঢাকা মেট্রো-ট ২৪-৩০৬৩) কে থামার জন্য সংকেত দিলে ড্রাইভার এবং হেলপার রাস্তার মধ্যে ট্রাক থামিয়ে দরজা খুলে লাফ দিয়ে পালানোর চেষ্টা করলে তাৎক্ষণিকভাবে ২ জনকে গ্রেপ্তার করা হয়। পালানোর কারণ জিজ্ঞাসা করলে উভয়ের কথায় অসংগতি পরিলক্ষিত হয়।

পরবর্তীতে আরো জোরালোভাবে জিজ্ঞাসাবাদ করলে তারা মাদকদ্রব্য (ফেন্সিডিল) বহন করছে বলে স্বীকার করে। তল্লাশী করে কাভার্ড ভ্যানের ড্রাইভারের সিটের পিছনে ১টি প্লাস্টিকের বস্তায় এবং সামনে ড্যাসবোর্ডের নীচে গোপন কুঠুরীতে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় মোট ১৮৯ বোতল ফেন্সিডিল পাওয়া যায়। তারা দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ, কুমিল্লা এবং ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে এই অভিনব কায়দায় মাদক পরিবহন ও ক্রয় বিক্রয় করে আসছিল বলে জানা যায়। মাদকের করাল গ্রাস থেকে যুব সমাজ তথা দেশকে বাঁচাতে র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে।