সোনারগাঁও সাহিত্য নিকেতনের কমিটি গঠন: সভাপতি মুজিব, সম্পাদক রবিউল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সাহিত্য ও সংস্কৃতি চর্চার অন্যতম সংগঠন সোনারগাঁও সাহিত্য নিকেতনের ২০২১-২০২৪ সালের পরিচালনা পর্ষদ গঠন করা হয়েছে। তিন বছর মেয়াদী পরিচালনা পর্ষদে সভাপতি নির্বাচিত হয়েছেন কবি রহমান মুজিব ও দ্বিতীয় বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন লেখক ও সাংবাদিক রবিউল হুসাইন।

৩০ অক্টোবর শনিবার বিকেলে সোনারগাঁওয়ের সুবর্ণগ্রাম কালচারাল সেন্টারে অনুষ্ঠিত সোনারগাঁও সাহিত্য নিকেতনের ত্রিবার্ষিক সাধারণ সভা ও কমিটি গঠন অনুষ্ঠানে সংগঠনের সকল সদস্যের মতামতের ভিত্তিতে ১৩ সদস্য বিশিষ্ট পরিচালনা পর্ষদ গঠন করা হয়।

অনুষ্ঠানে কবি রহমান মুজিবের সভাপতিত্বে বার্ষিক রিপোর্ট পেশ করেন সাধারণ সম্পাদক রবিউল হুসাইন। বার্ষিক আয় ব্যয়ের রির্পোট পেশ করেন অর্থ সম্পাদক সেলিম আহমেদ প্রধান।
বার্ষিক রির্পোট পেশ করার পর রির্পোটের উপর আলোচনা শেষে নতুন কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য নির্বাচিত সদস্যরা হলেন- সহ-সভাপতি আসমা আখতারী, শিক্ষা ও গবেষণা সম্পাদক ফজলে রাব্বী সোহেল, অর্থ সম্পাদক সেলিম আহমেদ প্রধান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোফাখখার সাগর, মহিলা বিষয়ক সম্পাদক রুখসানা সুলতানা, সাংস্কৃতিক সম্পাদক মোয়াজ্জেনুল হক, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোকাররম সলিল, নির্বাহী সদস্য রোকেয়া আক্তার, নির্বাহী সদস্য শংকর প্রকাশ, নির্বাহী সদস্য এরশাদ হুসাইন অন্য ও নির্বাহী সদস্য আজিবুর রহমান।

এছাড়া অতিরিক্ত নির্বাহী সদস্য পদে আলী নূর হাসান ও এলমা মরিয়ম জুম্মিকে রাখা হয়েছে।

অপরদিকে সোনারগাঁও সাহিত্য নিকেতনের উপদেষ্টা পরিষদে নতুন আরো দুজনকে যুক্ত করা হয়েছে। নতুন দুজনের মধ্যে রয়েছেন শিশু সাহিত্যিক ও শিশুতোষ টিভি অনুষ্ঠান সিসিমপুরের নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম ও সাহিত্যানুরাগী ব্যাংকার মো. মতিউর রহমান। উপদেষ্টা পরিষদে আগে থেকে দায়িত্বে ছিলেন লেখক ও ইতিহাসবিদ শামসুদ্দোহা চৌধুরী ও কবি শাহেদ কায়েস। ৩ বছর মেয়াদী নতুন কমিটিতে ৪ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ নির্বাচিত হয়েছে।