আড়াইহাজারের খাগকান্দা ইউনিয়নে নৌকা প্রতীক প্রত্যাশি চেয়ারম্যান প্রার্থী মুক্তার হোসেন ভুঁইয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আসন্ন ইউপি নির্বাচনে আড়াইহাজার উপজেলার খাগকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে মোঃ মুক্তার হোসেন ভুঁইয়া নৌকার মনোয়ন প্রত্যাশী। স্থানীয়দের সূত্রে জানাগেছে, তিনি ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বাহেরচর গ্রামের মৃত হান্নান ভুঁইয়ার ছেলে। মৃত্যুর পুর্বে তার পিতা ওই ওয়ার্ডের আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তার দাদা চাঁনমিয়া মাষ্টার দীর্ঘ ২৫ বছর খাগকান্দা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

আওয়ামী পরিবারের সন্তান হিসেবে মোঃ মুক্তার হোসেন ভুঁইয়া আসন্ন ইউপি নির্বাচনে নৌকার মাঝি হয়ে ওই ইউনিয়নের উন্নয়ন এবং জনগণকে সেবা দেয়ার লক্ষে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। সমাজ সেবামুলক কাজে রয়েছে তার এবং পরিবারের বিশেষ অবদান। তার দাদা চান মিয়া মাষ্টার ওই এলাকার কবি নজরুল স্কুল এন্ড কলেজের মাঠ ও মসজিদের জন্য প্রায় ৩৫ শতাংশ, এলাকার মসজিদের জন্য ৩২ শতাংশ, কবরস্থানের জন্য ২৪ শতাংশ জমি দান করেছেন।

এছাড়াও ইউনিয়ন স্বাস্থ্য কমপেলক্সের জন্য কিছুদিন পুর্বে ৩০ শতাংশ জমি দান করেছেন। ইতিমধ্যেই সেই জায়গায় স্থানীয় এমপি নজরুল ইসলাম বাবুর প্রচেষ্টায় বহুতল ভবনের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে।

এ সমস্ত সেবামুলক কাজের জন্য খাগকান্দা ইউনিয়নবাসী ইতিমধ্যে বিভিন্ন গ্রামের পাড়া মহল্লার চায়ের দোকানে মোঃ মুক্তার হোসেন ভুঁইয়াকে নিয়ে শুরু হয়েছে নানা গুঞ্জন। করোনা মহামারীর মধ্যে তিনি নিজের অর্থায়নে ৬ বার গরীব মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন।

এছাড়াও উপজেলা আওয়ামীলীগ আয়োজিত বিভিন্ন মিটিং মিছিলে সক্রিয় অংশগ্রহণে তিনি আরো জনপ্রিয় হয়ে উঠেছেন। প্রতিদিনই ওই ইউনিয়নের গ্রামে গ্রামে আওয়ামীলীগ নেতা এবং মুরুব্বিদের নিয়ে গনসংযোগ করছেন।

তিনি বলেন, দল যদি আমাকে মনোনয়ন দেয় এবং চেয়ারম্যান পদে নির্বাচিত হই তাহলে এমপি নজরুল ইসলাম বাবুর সহয়োগীতায় আমি খাগকান্দা ইউনিয়ননের সাধারণ মানুষের পাশে থেকে শিক্ষার মান উন্নয়ন, মাদক নিয়ন্ত্রন, ভুমিদস্যুতা, দুর্নীতি ও বাল্যবিবাহ রোধে কাজ করবো।

তিনি আরও বলেন, আমি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হয়ে প্রদান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একজন ক্ষুদ্র কর্মী হয়ে দেশ ও দশের সেবা করতে চাই।

সর্বদিক বিবেচনা করে দলটির সভাপতি শেখ হাসিনা এবং এমপি নজরুল ইসলাম বাবু তাকে খাগকান্দা ইউনিয়নের চেয়ারম্যান পদে নৌকার মনোয়ন দিবেন বলে তিনি আশাবাদী।