ফতুল্লা থানা স্বেচ্ছাসেবকদলে বিরোধ: সদস্য সচিব কোণঠাসা!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের আওতাধীন ফতুল্লা থানায় আহ্বায়ক কমিটি গঠনের শুরু থেকেই আহ্বায়ক ও সদস্য সচিবের মধ্যে সমন্বয়হীনতা দেখা যাচ্ছে। সদস্য সচিব রাসেল মাহামুদকে বাদ দিয়েই এককভাবে অন্যান্য যুগ্ম আহ্বায়ক ও সদস্যদের নিয়ে বেশকটি কর্মসূচিও পালন করেছেন আহ্বায়ক জাকির হোসেন রবিন। ফলে এখানে আহ্বায়ক কমিটিতেই কোণঠাসা হয়ে পড়েছেন সদস্য সচিব রাসেল মাহামুদ। মুলত জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাহাবুব রহমানের একক প্রচেষ্টায় সদস্য সচিব পদে অধিষ্ট করা হয় রাসেল মাহামুদকে। আহ্বায়ক কমিটির দুএকজন বাদে বাকি সবাই জাকির হোসেন রবিনের নিয়ন্ত্রণে।

যে কারনে রাসেল মাহামুদকে তোয়াক্কাই করছেনা জাকির হোসেন রবিন। কেউ কেউ বলছেন- আহ্বায়ক ও সদস্য সচিবের বযসের ফ্যারাক ঢেড়। যে কারনে তাদের মাঝে মনস্তাত্তিক সংযোগ হচ্ছেনা। জাকির হোসেন রবিনকে এ পদে অধিষ্ট করতে কাজ করেছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল নেতা রিয়াদ মোহাম্মদ চৌধুরী। তারা চেয়েছিলেন রাসেল মাহামুদকে বাদ দিয়ে ফতুল্লা থানায় আহ্বায়ক কমিটি নিয়ে আসতে। সেটা ব্যর্থ হয়ে এবার পূর্ণাঙ্গ কমিটি থেকে রাসেল মাহমুদকে মাইনাসের চেষ্টা চলছে বলে অভিযোগ ওঠেছে।

জানাগেছে, গত ৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার জেলার ফতুল্লা থানায় স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটির অনুমোদন করেন জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আনোয়ার সাদাত সায়েম ও মাহাবুব রহমান।

ফতুল্লায় জাকির হোসেন রবিনকে আহ্বায়ক ও রাসেল মাহামুদকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটিতে ১০জনকে যুগ্ম আহ্বায়ক ও বাকিদের সদস্য পদে রাখা হয়।

কমিটি গঠনের পর ফতুল্লা থানাধীন বেশকটি ইউনিয়নে স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন ইস্যুতে কর্মসূচি পালন করেন জাকির হোসেন রবিন। কমিটি গঠনের পর রাসেল মাহামুদকে বাদ দিয়েই বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা পৃথকভাবে জাকির হোসেন রবিন সহ অন্যান্যদের শুভেচ্ছা জানান। কিন্তু এসব একটি কর্মসূচিতেও রাসেল মাহামুদকে দেখা যায়নি।

সর্বশেষ গত ২ অক্টোবর শনিবার ফতুল্লা থানাধীন কোতায়েলেরবাগ এলাকায় ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক দলের নবগঠিত আহবায়ক কমিটিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় ফতুল্লা ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। এখানেও রাসেল মাহামুদকে দেখা যায়নি।

যেখানে ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মামুন হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক জাকির হোসেন রবিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক জিএম আনোয়ার হোসেন গাজী, যুগ্ম আহবায়ক আমিনুল হাসান লিটন, যুগ্ম আহবায়ক মতিউর রহমান ফকির, যুগ্ম আহবায়ক মোহাম্মদ আলী।

এসব কর্মকান্ডে রাসেল মাহামুদের অনুপুস্থিতির বিষয়ে জানতে চাইলে রাসেল মাহামুদ সান নারায়ণগঞ্জকে বলেন, কমিটির আহ্বায়ক জাকির হোসেন রবিন এককভাবে বিভিন্ন ইউনিয়নে এসব কর্মকান্ড করে যাচ্ছে। আমাকে জানানোও হচ্ছেনা এবং আমাকে ছাড়াই এসব করছে সে। এমনকি যেসব অনেক যুগ্ম আহ্বায়কেরাও যেনো ইউনিয়নের নেতাদের আয়োজিত এসব কর্মকান্ডে দাওয়াত না দেয়া হয় সেই বিষয়েও তিনি নিষেধ করে দেন। আমি জেলার নেতাদের বিষয়টি জানিয়েছি। এভাবে চলতে থাকলে আমিও নেতাকর্মীদের নিয়ে কর্মকান্ড শুর করবো।

তবে এ বিষয়ে জাকির হোসেন রবিনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইলে সংযোগ পাওয়া যায়নি।