সোনারগাঁয়ে অননুমোদিত ও ভেজাল ভেষজ ঔষধ উৎপাদনের দায়ে ৪ জনকে জরিমানা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অননুমোদিত ও ভেজাল ভেষজ উৎযাপনের দায়ে ৪জনকে ১ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। যা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। ১০ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার লেঃ কমান্ডার মাহমুদুল হাসান।

তিনি জানান, ৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে র‌্যাব-১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন চেঙ্গাইল দক্ষিণপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভেজাল ভেষজ ঔষধ তৈরির দায়ে মোঃ মনির হোসেন, মোঃ ফজল খান, মোঃ নজরুল ইসলাম ও মোঃ ইয়াছিনদেরকে প্রত্যেককে ২৫ হাজার টাকা করে সর্বমোট ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে প্রত্যেককে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এ সময় ‘সেফটি হেলথ ইউনানী ল্যাবঃ’ ফ্যাক্টরীতে উৎপাদিত বিপুল পরিমাণ ভেজাল ভেষজ ঔষধ জব্দপূর্বক ধ্বংস করা হয়। র‌্যাব-১১ কর্তৃক পরিচালিত অভিযানে উক্ত ভেজাল ভেষজ ঔষধ উৎপাদনকারী প্রতিষ্ঠানে অবৈধ প্রক্রিয়ায় উৎপাদন ও প্রক্রিয়াজাত করে জনস্বাস্থ্যের উপর মারাত্মক ক্ষতিকর প্রভাব পরিলক্ষিত হওয়ায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গোলাম মুস্তাফা মুন্না অপরাধগুলো আমলে নিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় দোষী সাব্যস্ত করে উল্লিখিত ব্যক্তিদের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে সর্বমোট ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে প্রত্যেককে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। পরবর্তীতে ‘সেফটি হেলথ ইউনানী ল্যাবঃ’ সীলগালা করে দেওয়া হয়।