সিটি কর্পোরেশন নির্বাচন: প্রস্তুত নারী কাউন্সিলর প্রার্থীরাও

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নির্বাচন কমিশন সচিব ইতিমধ্যে ঘোষণা দিয়েছেন আগামী ডিসেম্বর মাসের পূর্বেই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এমন ঘোষণার পর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে চলছে আলোচনা। প্রতিটি এলাকায় নির্বাচনী আলোচনায় সরগরম হয়ে ওঠেছে অলিগলির চায়ের দোকানগুলো।

সম্ভাব্য মেয়র প্রার্থীরা যেমন প্রস্তুতি নিচ্ছে তেমনি কাউন্সিলর প্রার্থীরাও নির্বাচনী প্রচার প্রচারণায় প্রস্তুতি নিতে শুরু করেছেণ। তাদের সঙ্গে তাল মিলিয়ে নির্বাচনী প্রচার প্রচারণায় রয়েছেন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা। তাদের কেউ কেউ নির্বাচনী মাঠে নেমে পড়েছেন।

সিটি কর্পোরেশনের ২৫,২৬ ও ২৭ নং ওয়ার্ড থেকে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে এবারও নির্বাচনী মাঠে নেমেছেন সাবেক নারী কাউন্সিল শাহী ইফাৎচাহান মায়া। ১৬,১৭ ও ১৮ নং ওয়ার্ডের সাবেক নারী কাউন্সিলর খোদেজা খানম নাসরিন এবারের নির্বাচনেও অংশগ্রহণের প্রস্তুতি নিচ্ছেন। এই ওয়ার্ড থেকে নির্বাচনের প্রস্তুতিতে নির্বাচনী মাঠে নেমেছেন সানজিদা আহাম্মেদ জুয়েলী ভুঁইয়াও।

সিটি কর্পোরেশনের ১৩, ১৪ ও ১৫ নং ওয়ার্ডে এবারও নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন বিগত নির্বাচনে অংশগ্রহণ করে স্বল্প ভোটে পরাজিত হওয়া পপি রাণী সরকার। একই ওয়ার্ডের সাবেক কাউন্সিলর দিলারা মাসুদ ময়নাও এবার নির্বাচনী আলোচনা রয়েছেন।

সিটি কর্পোরেশনের ৭,৮ ও ৯নং ওয়ার্ড থেকে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থা সিদ্ধিরগঞ্জ থানা কমিটির সভাপতি ও যুব মহিলা লীগ নেত্রী স্বর্ণালী আক্তার। একই ওয়ার্ড থেকে নির্বাচনী মাঠে নেমেছেন নারায়ণগঞ্জ জেলা যুব মহিরা লীগের যুগ্ম আহ্বায়ক শারমিন শাকিল মেঘলা। এ ওয়ার্ড থেকে নির্বাচনী মাঠে সাবেক কাউন্সিলর ও মহানগর মহিলা লীগের সাধারণ সম্পাদক রেহানা পারভীন।