খন্দকার মাহবুব হোসেনের সুস্থ্যতা কামনায় দেশবাসীর কাছে সাখাওয়াতের দোয়া প্রার্থনা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গুরুত্বর অসুস্থাবস্থায় চিকিৎসাধীন রয়েছেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির চারবারের নির্বাচিত সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তার সুস্থ্যতা কামনায় দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন একই সঙ্গে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক পদেও দায়িত্ব পালন করছেন। তার অসুস্থ্যতার খবরে নারায়ণগঞ্জের আইনজীবী ফোরামের নেতৃবৃন্দও সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।

এদিকে জানাগেছে, ৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে তার জুনিয়র অ্যাডভোকেট মাহবুবুর রহমান দুলাল গণমাধ্যমকে জানান, স্যারের অবস্থা অপরিবর্তিত। তবে বুধবার রাতে ব্লাড পেশারের কিছুটা উন্নতি হয়েছে।

যুক্তরাষ্ট্র থেকে তার তিন সন্তান দেশে এসেছেন। স্ত্রী ড. ফারহাত হোসেন হাসপাতালে অবস্থান করছেন। খন্দকার মাহবুব হোসেনের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছে পরিবার।

বুধবার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বিকেলে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে লাইফ সাপোর্ট নেওয়া হয়।

গত ১৬ আগস্ট করোনা আক্রান্ত অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে এ হাসপাতালে ভর্তি করা হয়।

সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ১৯৩৮ সালের ২০ মার্চ জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। এরপর একই বছরের ২০ অক্টোবর তিনি হাইকোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন।

১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের সময় চিফ প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন এ আইনজীবী।

চারবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এবং দুইবার বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন খন্দকার মাহবুব হোসেন। ৫৪ বছরের আইন পেশায় দেশের প্রথম সারির সব রাজনীতিবিদের মামলা পরিচালনা করেছেন এ আইনজীবী। বর্তমানে বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।