বন্দরেও মসজিদের পাশে গ্যাস রাইজার লিকেজ, ঝুঁকিপূর্ণ দাবিতে বিক্ষোভ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ তল্লা এলাকায় মসজিদে বিস্ফোরণ আতংকে ভিত হয়ে এখন বন্দর বাড়ইপাড়া বায়তুল হাবিদ জামে মসজিদটিও ঝুকিপূর্ণ দাবী করে মসজিদ কমিটি ও মুসল্লীরা হাত উচিয়ে প্রতিবাদ ও বিক্ষোভ করেছেন।

১১ সেপ্টেম্বর বাদ জুম্মা ২১নং ওয়ার্ডস্থ বাড়ইপাড়া জামে মসজিদের সামনে সিকিউরিটি মতিনের গ্যাসের রাইজার লিকেজ সড়িয়ে নিতে তিতাস গ্যাস কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে এ প্রতিবাদ জানায়।

জানাগেছে, বন্দর বাড়ইপাড়া এলাকার বায়তুল হাবিদ জামে মসজিদ সংলঘ্ন ব্যংক প্রতিষ্ঠানের সিকিউরিটি গার্ড মতিন মিয়ার গ্যাসের রাইজারটি প্রায় বছর খানেক ধরে লিকেজ রয়েছে। পাশে রয়েছে তার কৃত্তিম ডোবা। যা সে নিজেই তার সুবিধার্থে সৃষ্টি করেছে। প্রায় সময়ই এই ডোবায় পিছলে অনেকে পতিত হয়েছে। মাঝরাতে এই রাইজার লিকেজে ডোবার পানির ভিতরে শব্দে ওই এলাকার সাধারণ মানুষ আতংকিত হয়ে যায়।

এ নিয়ে দীর্ঘদিন ধরে মসজিদ ও পঞ্চায়েত কমিটির লোকজন তাকে এই লিকেজ হওয়া লাইজার সড়িয়ে নিতে বললেও তিনি কারো কথারই কোন গুরুত্ব দিচ্ছেনা। স্থানীয় এলাকাবাসী এর আগে প্রশাসন কর্তৃপক্ষের কাছে তার বিরোদ্ধে নালিশও করেছিল। কারও কথাই আমলে নিচ্ছে ওই সিকিউরিটি গার্ড মতিন। উপান্তর না পেয়ে মসজিদ ও পঞ্চায়েত কমিটির লোকজন মুসল্লীদের সঙ্গে নিয়ে স্থানীয় প্রশাসন ও তিতাস গ্যাস কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে মসজিদের সামনে প্রতিবাদ জানিয়েছে।