বঙ্গমাতার জন্মদিনে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের দোয়া ও মাহফিল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে নারায়গঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে দোয়া ও মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

৮ আগস্ট শনিবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের ২নং রেলগেট এলাকায় আওয়ামীলীগের কার্যালয়ে এ দোয়া ও মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিলে ১৫ আগস্টে নিহত জাতির জনক বঙ্গবন্ধু সহ বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যের জন্য দোয়া ও করোনা থেকে মুক্তির জন্য দেশবাসীর জন্য প্রার্থনা করা হয়।

এখানে উল্লেখ্যযে, ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে সংঘটিত নির্মম হত্যাকান্ডের ঘটনায় নিহত হন বঙ্গমাতা ফজিলাতুন নেছা।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল, সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল পারভেজ সহ জেলা আওয়ামীলীগের অন্যান্য নেতাকর্মীরা।

এখানে আরও উল্লেখ্য, শহীদ বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব মাত্র তিন বছর বয়সে পিতা ও পাঁচ বছর বয়সে মাতাকে হারান। তার ডাক নাম ছিল ‘রেণু’। পিতার নাম শেখ জহুরুল হক ও মাতার নাম হোসনে আরা বেগম। দাদা শেখ কাসেম, চাচাত ভাই শেখ লুৎফর রহমানের পুত্র শেখ মুজিবুর রহমানের সঙ্গে বেগম ফজিলাতুন্নেছার বিবাহ দেন।